মস্কো ট্র্যাজেডি: একদিনের শোক পালন করছে রাশিয়া

|

রাশিয়ার রাজধানী মস্কোয় কনসার্ট হলে বন্দুকধারীদের ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১৪৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। হৃদয়বিদারক এ ঘটনার জন্য একদিনের শোক পালিত হচ্ছে দেশটিতে। এজন্য জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। খবর বিবিসির।

মস্কো শহরের স্পর্শকাতর এলাকা রেড স্কয়ারের সব প্রবেশ পথ ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে। মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ। শোক পালনে সরকারি ভবনগুলোতে অর্ধনমিত করে রাখা হয়েছে জাতীয় পতাকা। শুধুমাত্র মস্কো-ই না, দেশটির বিভিন্ন শহরে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন সেখানকার সাধারণ মানুষ।

দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনার কথা বলেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ইউক্রেনে পালিয়ে যাবার সময় চার বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানায় মস্কো।।

উল্লেখ্য, শুক্রবার (২২ মার্চ) স্থানীয় সময় নজিরবিহীন হামলা হয় মস্কোর ক্রোকাস কনসার্ট হলে। বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলি এবং অগ্নিকাণ্ডে তৈরি হয় নারকীয় এক পরিস্থিতি। প্রাথমিক তদন্ত বলছে, স্বয়ংক্রিয় অস্ত্র-গোলাবারুদের পাশাপাশি দাহ্য তরল পদার্থ ব্যবহার করেছে হামলাকারীরা। হাসপাতালে চিকিৎসাধীন অনেকের অবস্থা সংকটাপন্ন। এদিকে, জঙ্গিগোষ্ঠী- আইএস হামলার দায় স্বীকার করলেও, মস্কোর অভিযোগের তির কিয়েভের দিকেই।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply