অবসর ভেঙে জাতীয় দলে ফিরছেন আমির

|

ছবি: ফাইল

আন্তর্জাতিক ক্রিকেটে আবার ফিরছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। দেশটির ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা শেষে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। রোববার (২৪ মার্চ) আমির নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে (সাবেক টুইটার) পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী জুনে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে তার দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে এ তথ্য জানানো হয়েছে।

আমির বলেন, বোর্ডের সাথে ইতিবাচক আলোচনা হয়েছে। সেজন্য তিনি তার অবসরের বিষয়টি পুর্নবিবেচনা করেছেন। এর আগে, শনিবার (২৩ মার্চ) পিসিবির সঙ্গে আলোচনা শেষে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। এবার ঘোষণা দিলেন আমির।

২০২০ সালে বোর্ডের ওপর ‘রাগ করে’ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন মোহাম্মদ আমির। সেসময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ‘মানসিক নির্যাতন’ চালানোর অভিযোগও করেছিলেন এই পেসার।

পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটে ১৪৭ ম্যাচ খেলেছেন আমির। ১৭৭ ইনিংসে তার উইকেট সংখ্যা ২৫৯। গড় ২৮ দশমিক ১৪। পাঁচবার তিনি পাঁচ উইকেট শিকার করেছেন। এর মধ্যে ৫০টি টি-টোয়েন্টিতে তার উইকেট ৫৯। এই ফরম্যাটে তার ইকোনমি মাত্র ৭ দশমিক শূন্য ২। গড় ২১ দশমিক ৪০।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply