হার্শিতের আচরণে ক্ষুব্ধ গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

চলতি আইপিএলের তৃতীয় ম্যাচেই দেখা মিললো হাড্ডাকাড্ডি লড়াইয়ের। হাতের মুঠোয় চলে আসা ম্যাচটা শেষ পর্যন্ত অবিশ্বাস্যভাবে হেরে বসে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ ওভারে ১৩ রানের সমীকরণ মেলাতে ব্যর্থ হয় অরেঞ্জ আর্মিরা। ইডেন গার্ডেন্সে টানটান উত্তেজনার ম্যাচে ৪ রানের নাটকীয় জয় পায় কলকাতা নাইট রাইডার্স।

শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের প্রয়োজন ছিল মাত্র ১৩ রান। প্রথম বলেই শাহবাজের ছয়ে জয়ের দ্বারপ্রান্তে কামিন্সের দল। কিন্তু এরপরই শুরু নাটকীয়তা। শেষ ওভারে ৬ বলে ১৩ করা শাহবাজ ও ২৯ বলে ৬৩ করা ক্লাসেনের আউটে বদলে যায় ম্যাচের দৃশ্যপট। তবে ম্যাচের চূড়ান্ত উত্তেজনার সময় ক্লাসেনের আউটের পর বিদ্রুপ আচরণ করেন হার্শিত। তাতেই ক্ষুব্ধ হয়েছেন ভারতীয় কিংবদন্তী সুনীল গাভাস্কার।

ভারতীয় সাবেক এ অধিনায়ক বলেন, এসব না করেও ক্রিকেট খেলা যায় হার্শিত। উচ্ছ্বাস থাকবেই। সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করো। প্রতিপক্ষের খেলোয়াড়কে বিদ্রুপ করার দরকার কী?

এর আগে মায়াঙ্ককে আউট করেও মাত্রাতিরিক্ত উত্তেজনা প্রকাশ করেন হার্শিত। তাই তাকে আরো সংযত হয়ে খেলার উপদেশ দিলেন এই ভারতীয় কিংবদন্তী। সুনীল গাভাস্কার বলেন, বাউন্ডারি মারার পর মায়াঙ্ক কিন্তু হার্শিতকে এমন কিছু করেনি। একটা উইকেট নিয়েই এমন আচরণ! রানা সাহেব, একটা উইকেট নিয়ে এমন করার দরকার নেই। এটা ক্রিকেট। আমরা সবাই জানি, টেলিভিশনের পর্দায় সব কিছুই এখন ধরা পড়ে যায়। তাই আরও সংযত থাকার চেষ্টা করা উচিত।

হায়দরাবাদের দুই ব্যাটারকেই বিদ্রুপ করে আইপিএলের আচরণবিধি লঙ্ঘন করেছেন হার্শিত। তাইতো জয়ের নায়ক হয়েও পেতে হয়েছে শাস্তি। তাকে লেভেল ওয়ান পর্যায়ের অপরাধে অভিযুক্ত করেছেন ম্যাচ রেফারি। প্রথম অপরাধের জন্য ম্যাচ ফির ১০ শতাংশ এবং দ্বিতীয় বার একই অপরাধ করায় ম্যাচ ফির আরও ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। অর্থাৎ ম্যাচ ফির মোট ৬০ শতাংশ জরিমানা হয়েছে তার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply