আম্পায়ারের সাথে তর্কে জড়ালেন তামিম

|

ছবি: সংগৃহীত

বিতর্ক যেন পিছু ছাড়ছে না তামিম ইকবালের। এবারে ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সাথে বাক বিতণ্ডায় জড়িয়েছেন তামিম। প্রাইম ব্যাংক-মোহামেডান ম্যাচ চলাকালিন, ড্রিঙ্কস ব্রেকে মাঠে ব্যাটারদের জন্য ছাতা ও পানির সাথে চেয়ার ঢুকতে না দেয়ায় আম্পায়ারদের সাথে তর্কে জড়ান দেশসেরা এই ওপেনার।

বিকেএসপি গ্রাউন্ড ৪, মোহামেডানের বিপক্ষে ব্যাটিং করছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ৩৬ তম ওভার শেষে দেয়া হয় ড্রিঙ্কস ব্রেক । দুই অপরাজিত ব্যাটার ৯৭ রান করা পারভেজ ইমন, আর ৩১ করা সাব্বির রহমানের জন্য ছাতা, পানি, আর চেয়ার নিয়ে মাঠে আসে প্রাইম ব্যাংকের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা। কিন্তু আম্পায়রা মাঠের চেয়ার অ্যালাও করেনি। চেয়ার নিয়ে বের হয়ে যাবার নির্দেশ দেন।

কিন্তু দুই আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তামিম ইকবাল। ড্রেসিংরুমের সামনের ডাগআউট থেকে চেয়ার ঢুকতে না দেয়ার প্রতিবাদ করতে মাঠে ঢুকে পড়েন তামিম। মাঠে এসে লম্বা সময় আম্পায়ারদের সাথে তর্ক করেন বাংলাদেশের সাবেক এ অধিনায়ক।

দুই ফিল্ড আম্পায়ার সাইদ মোজাহিদুজ্জাম ও সাইফুল ইসলামকে তামিম বলতে থাকেন আন্তর্জাতিক ক্রিকেটে আছে এমন নিয়ম। তাহলে ঘরোয়া লিগে কেন দেয়া হবে না অনুমতি। এক পর্যায়ে তামিম ইকবাল ও তিন আম্পায়ারের এই ঘটনায় যুক্ত হন কোচ মোহাম্মদ সালাউদ্দিনও।

কিন্তু প্রাইম ব্যাংক কোচ ও অধিনায়ক দু’জনই আম্পায়ারদের বোঝাতে ব্যর্থ হন। নিয়ম বহির্ভুত হওয়ায় সিদ্ধান্তে অটল থাকেন আম্পায়াররা। এর আগে, অবশ্য ওপেনিংয়ে নেমে ৮৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেছিলেন তামিম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply