চট্টগ্রাম টেস্টে হাথুরুসিংহেকে পাচ্ছে না বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে থাকছেন না বাংলাদেশ দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে। জরুরী ব্যক্তিগত কারণে উড়াল দেবেন অস্ট্রেলিয়া। তার অবর্তমানে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস।

বুধবার (২৭ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে হাথুরুসিংহের না থাকার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই পরিবার নিয়ে থিতু সিডনিতে।

বিসিবি বলছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকছেন না প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে। বিসিবি সম্মানের সঙ্গে সকল স্টেকহোল্ডারদের অনুরোধ করছে এই সময়ে হাথুরুসিংহের প্রয়োজনীয় গোপনীয়তা রক্ষা ও সহানুভূতি প্রদান করার জন্য। ৩০ মার্চ ম্যাচটি শুরু হবে চট্টগ্রামে। ব্যক্তিগত কারণে প্রধান কোচ অস্ট্রেলিয়া যাচ্ছেন, দ্রুতই তাকে বাংলাদেশ ছেড়ে যেতে হচ্ছে। হাথুরুসিংহের অনুপস্থিতিতে ওই সময় সহকারী কোচ নিক পোথাস প্রধান কোচের দায়িত্ব সামলাবেন।

সিলেটে প্রথম টেস্টে লঙ্কানদের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। ব্যাটে-বলে লড়াইটুকু করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। দলের গভীরতা বাড়াতে দ্বিতীয় টেস্টে দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ ছাড়া নেয়া হয়েছে পেসার হাসান মাহমুদকে। 

এই সিরিজ শেষে কিছুদিন বিরতি আছে বাংলাদেশের। এরপর মে মাসের শুরুতে দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আছ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে ২১ মে থেকে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply