ট্রেনের অনলাইন টিকিট কেনার চেষ্টায় রেকর্ড, ফাঁকা বাস কাউন্টার

|

ট্রেনের মতো বাসের অগ্রিম টিকিটও অনলাইনে বিক্রি হচ্ছে। ফলে, ঈদযাত্রায় টার্মিনালগুলোয় নেই যাত্রীদের সেই চিরচেনা উপচে পড়া ভিড়। অলস সময় কাটাচ্ছেন কাউন্টার শ্রমিকরা। এদিকে ট্রেনের অনলাইনে টিকিট কেনার চেষ্টায় রেকর্ড করলেন টিকিট প্রত্যাশীরা। প্রথম ঘণ্টায় সার্ভারে হিট হয়েছে ২ কোটি ২০ লাখ বার।

শরীয়তপুরের ইয়াসিন মিয়া। ৪২ বছর ধরে রাজধানীর গাবতলীর বাস কাউন্টার বয়। প্রতি ঈদের ১০-১২ দিন আগে থেকেই জমজমাট হতে থাকে গাবতলী প্রাঙ্গন। কিন্তু, স্কুল -কলেজ বন্ধের পর এখনও যাত্রী না পেয়ে হতাশার সুর তার কণ্ঠে।

একই অবস্থা মহাখালী বাস টার্মিনালে। আগাম টিকিটের চাপ নেই, তাইতো কাউন্টারেই ঘুমিয়ে আছেন টিকিট বয়। তবে কিছুটা ভিন্ন চিত্র সায়দাবাদ বাস টার্মিনালে। কিছুটা স্বস্তি পেতে আগে-ভাগেই বাড়ি যাচ্ছে কেউ কেউ। নিচ্ছেন অগ্রিম টিকিটও।

মূলত গত সপ্তাহ থেকে, আগাম টিকিট বিক্রি শুরু হলেও ৪০ থেকে ৫০ শতাংশ বিক্রি হয়েছে অনলাইনে। ফলে, আর দেখা নেই চিরচেনা সেই টিকিট লাইন। বাস ও ট্রেনের টিকিটের চাহিদা বেশি ৮ এপ্রিলের।

এদিকে, সকাল আটটায় শুরু হয় ৬ষ্ঠ দিনের মতো রেলের আগাম টিকিট বিক্রির। শুক্রবার দেয় হয় ৮ এপ্রিলের আগাম টিকিট। মুহূর্তেই যেটি রুপ নেয় অনলাইন যুদ্ধে।

এছাড়া ঈদ উপলক্ষে ঢাকা-বরিশাল নৌপথে ৬ এপ্রিল থেকে বিশেষ লঞ্চ সার্ভিস শুরু হবে। তবে, ঢাকা থেকে অগ্রিম টিকিট নেয়ার তেমন তোড়জোড় নেই।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply