বিমানের ঢাকা-রোম রুট: অভ্যন্তরীণ দুর্নীতি বন্ধে সতর্ক থাকার আহ্বান প্রবাসীদের

|

আব্দুল্লাহ তুহিন, ইতালি থেকে ⚫

যাত্রী থাকলেও অব্যবস্থাপনা আর দুর্নীতির কারণে ৯ বছর আগে বিমানের রোম ফ্লাইট বন্ধ হয়েছিল, এমন অভিযোগ প্রবাসীদের। তাই এবারও বিমানের অভ্যন্তরীণ দুর্নীতি বন্ধে সতর্ক থাকার কথা বলছেন তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট উদ্বোধন উপলক্ষ্যে গত বুধবার (২৭ মার্চ) রোমের একটি হোটেলে মতবিনিময় ও ইফতার পার্টির আয়োজন করা হয়। সেখানে প্রবাসীরা তাদের উচ্ছ্বাস যেমন প্রকাশ করেন, তেমনি ৯ বছর আগে বিমান কেন বন্ধ হয়ে গিয়েছিল সেই ক্ষোভও ঝাড়েন।

এক প্রবাসী যেমন বলছিলেন, ‘এখানে বিমানের যারা কর্মরত ছিলেন, অতীতে তাদের দুর্নীতির কারণে বন্ধ হয়েছিল।’ অতীতের ভুলগুলো সংশোধন করে সামনে এগিয়ে যাওয়ার পরামর্শও দিলেন তারা। কয়েকজন প্রবাসী বলেন, সঠিকভাবে ফ্লাইট পরিচালনা এবং অন্যান্য এয়ারলাইন্সের সাথে তুলনা করে ভাড়া রাখা হলে বিমান লাভজনক প্রতিষ্ঠান হবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম জানান, ২০১৫ সালে বহরে ভাড়ায় আনা উড়োজাহাজ ছিল, আর এখন ড্রিমলাইনারসহ ২১ টি নিজস্ব উড়োজাহাজ আছে। তাই লোকসান হবার সুযোগ কম।

প্রবাসীরা বলছেন, তিন লাখেরও বেশি বাংলাদেশি ইতালিতে থাকেন। যথাযথ সেবার মান নিশ্চিত করে যেকোনো মূল্যে নিজস্ব এই যাত্রীদের যেমন ধরে রাখতে হবে, তেমনি আকৃষ্ট করতে হবে বিদেশি যাত্রীদেরও।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply