ইসরায়েলি হামলায় ত্রাণের অপেক্ষায় থাকা ১৭ ফিলিস্তিনি নিহত

|

ফিলিস্তিনের গাজায় আবারও নির্বিচারে হামলা চালিয়েছে ইসরায়েল। শনিবার (৩০ মার্চ) ইসরায়েলি বাহিনীর হামলায় প্রাণ হারিয়েছে অন্তত ১৭ জন, আহত হয়েছে আরও ৩০। হামলার শিকার সবাই ত্রাণবাহী ট্রাকের পাশে অবস্থান করছিল। খবর, আল জাজিরা।

খবরে বলা হয়, এবারও হামলায় টার্গেট করা হয় আল কুয়েত গোলচত্বরের ত্রাণবাহী ট্রাক। প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলি বাহিনীর ব্যাপক হামলায় বিভীষিকাময় পরিস্থিতি তৈরি হয় সেখানে। আরও কয়েকটি স্থানেও খাদ্য সরবরাহকারী ট্রাকে গোলবর্ষণের ঘটনা ঘটিয়েছে ইসরায়েলি বাহিনী। সাহায্যপ্রার্থী ফিলিস্তিনিরা গত কয়েক সপ্তাহ ধরে গাজার ওই মোড়ে জড়ো হচ্ছেন এবং চলতি বছরের জানুয়ারি থেকে তারা একের পর এক ইসরায়েলি হামলার শিকার হচ্ছেন বলে জানা গিয়েছে।

এর আগে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট বলেছিল, গত শুক্রবার একই গোলচত্বরে সাহায্য বিতরণের সময় বন্দুক হামলায় ৫ জন ফিলিস্তিনি প্রাণ হারান। সেসময় হাজার হাজার মানুষ সেখানে খাদ্য বহনকারী ট্রাকগুলোর আসার অপেক্ষায় জড়ো হয়েছিল।

উল্লেখ্য, ওয়ারি গাজা ব্রিজের কাছে হামলায় প্রাণ গেছে একজনের। মধ্য গাজায় মাগাজি শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে তেলআবিব। গোলাবর্ষণ হয়েছে আল বুরেজি ক্যাম্পেও। একইদিন জাবালির পূর্বাঞ্চলে বোমা ফেলেছে ইসরায়েলি সেনারা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply