সকাল থেকে শান্ত বুয়েট, পরীক্ষা বর্জনের পাশাপাশি বিকেলে সংবাদ সম্মেলন শিক্ষার্থীদের

|

পুরোনো ছবি।

গত ২৭ তারিখ মধ্যরাতে ছাত্রলীগের নেতা-কর্মীদের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ক্যাম্পাসে প্রবেশের প্রতিবাদে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা শুক্রবার থেকে টানা আন্দোলন করছেন। এর ধারাবাহিকতায় ছাত্ররাজনীতি বন্ধে চলমান আন্দোলন নিয়ে রোববার (৩১ মার্চ) বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষার্থীরা।

এর আগে, আজ সকাল সাতটা থেকে বুয়েট শহীদ মিনারে জড়ো হওয়ার কথা ছিল আন্দোলনরত শিক্ষার্থীদের। তবে সরেজমিন দেখা যায়, বেলা ১টা পর্যন্ত শান্ত ছিল ক্যাম্পাস। এ সময়ের মধ্যে ক্যাম্পাসে কোনো আন্দোলন চোখে না পড়লেও পরিবেশ ছিল থমথমে। যদিও টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন চলছে৷

উল্লেখ্য, বুয়েটে রাজনীতি করার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা ইমতিয়াজসহ ৬ জনকে স্থায়ী বহিষ্কারের আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। সেইসাথে ছাত্রকল্যাণ পরিদফতরের পরিচালকের পদত্যাগসহ ৬ দফা দাবিতে অনড় তারা। দাবি বাস্তবায়ন না হলে আজ ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাও দিয়েছিল শিক্ষার্থীরা। সে অনুযায়ী আজ বন্ধ ছিল এসব কার্যক্রম। এদিকে, শিক্ষার্থীদের অভিযোগ তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply