বুয়েটে ছাত্ররাজনীতির পক্ষে ছিলেন না বঙ্গবন্ধু: শিক্ষার্থীদের দাবি

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও কৃষি বিশ্ববিদ্যালয়ে রাজনীতির পক্ষে ছিলেন না খোদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখন তারই গড়া দলের পক্ষ থেকে বুয়েটে যেকোনো মূল্যে রাজনীতি প্রবেশ করাতে বলার অর্থ বঙ্গবন্ধুর আদেশ অমান্য করা— এমন দাবি শিক্ষাপ্রতিষ্ঠানটির সাধারণ শিক্ষার্থীদের।

মঙ্গলবার (২ এপ্রিল) ব্রিফিংয়ে এমন দাবি করেন বুয়েট শিক্ষার্থীরা। এ সময় ছাত্ররাজনীতির বিপক্ষে নানা যুক্তি তুলে ধরেন তারা।

রাজনীতিমুক্ত ক্যাম্পাসের পক্ষে অটল থাকা সাধারণ শিক্ষার্থীরা জানান, রাজনৈতিক দাপটের কারণে ছাত্রদের নিরাপত্তা হারিয়েছে। রাজনীতিবিহীন ক্যাম্পাস নিরাপদ ছিল।

তারা আরও জানান, রাজনীতি না থাকলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যেতে পারবে বুয়েটের শিক্ষার্থীরা। রাজনীতি ও র‍্যাগিং না থাকায় বিভিন্ন প্রকল্প ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে বুয়েট শিক্ষার্থীরা পুরস্কার অর্জন করেছে।

বুয়েট ক্যাম্পাসে মৌলবাদ ও সন্ত্রাসবাদের মতো বিষয় থাকলে শিক্ষার্থীরাই সজাগ থাকবে বলে জানান। ছাত্ররাজনীতি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে সৃষ্ট পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণও করেছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: আইনি লড়াই চান বুয়েট শিক্ষার্থীরা, রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে ‘অটল’

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply