আমদানি করা টুপি-জায়নামাজের দাম বেড়েছে

|

ঈদকে সামনে রেখে ভিড় বেড়েছে আতর, টুপি ও জায়নামাজের দোকানে। নতুন পোশাক কেনার পর ক্রেতারা সংগ্রহ করছেন এসব পণ্য। নিজের ও স্বজনদের জন্য কিনছেন সুগন্ধি আতর। পছন্দের সুগন্ধি আতরটি যাচাই করতে ক্রেতারা ঘুরে ফিরছেন এক দোকান থেকে আরেক দোকানে।

ব্যবসায়ীরা বলছেন, আমদানি করা আতর, টুপি ও জায়নামাজের দাম কিছুটা ঊর্ধ্বমুখী। কারণ, এসবেও ডলারের উচ্চ বিনিময় হারের প্রভাব পড়েছে।

তবে, দেশি ব্র্যান্ডের কদরও বেশ ভালো। বেশিরভাগ ক্রেতা সাশ্রয়ী মূল্যে দেশি ব্র্যান্ডের টুপি-জায়নামাজ কিনছেন। দোকানদারদের দাবি, ঈদ মৌসুমে ব্যবসা বাড়লেও গতবারের তুলনায় কিছুটা কম।

দুবাই, ভারতীয়, সৌদি আরবের বিভিন্ন কোম্পানির দুইশ ধরনের আতর বিক্রি হচ্ছে রাজধানীর দোকানগুলোতে। মানভেদে এক তোলা আতরের দাম রাখা হচ্ছে ১০০ থেকে ১৬০০ টাকা। আছে ৫ থেকে ১০ হাজার টাকা তোলার আতরও।

এই তিন পণ্যের মধ্যে বিক্রির তালিকায় শীর্ষে আছে টুপি। ক্রেতাদের পছন্দের তালিকায় আছে সিন্ধি, রুমি, গুজরাটি, পাথর বাধাই সিন্ধি টুপি ও জিন্নাহ টুপি। ৮০০ থেকে ৩ হাজায় টাকায় মিলছে আমদানি করা এসব টুপি। এছাড়া ১০০ থেকে হাজার টাকার মধ্যে আছে বাংলাদেশি টুপি।

আতর-টুপির পাশাপাশি চাহিদা বেড়েছে জায়নামাজের। দেশে তৈরি জায়নামাজের পাশাপাশি ভারত, পাকিস্তানসহ মধ্যপ্রাচ্য থেকে আমদানি করা জায়নামাজ আছে ক্রেতার পছন্দের তালিকায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply