সিটি-লিভারপুলকে টপকে শীর্ষে আর্সেনাল

|

ইংলিশ প্রিমিয়ার লিগে চলছে লিভারপুর-ম্যানসিটি-আর্সেনালের শিরোপা জয়ের ত্রিমুখী লড়াই। সেই লড়াইয়ে কেউ কাওকে বিন্দুমাত্র ছাড় দিচ্ছে না। এমনকি কেউ হেরে যাওয়া তো দূরে, থাক ড্র করে পয়েন্টও খোয়াচ্ছে না। শীর্ষ এই তিন দলের প্রতিটা ম্যাচের পরই পরিবর্তন আসছে পয়েন্ট টেবিলে। শনিবার (৬ এপ্রিল) রাতে মুখোমুখি হয় আর্সেনাল-ব্রাইটন। আর সেখানেই ৩-০ গোলে জয় নিয়ে শীর্ষে এখন আর্সেনাল।

ব্রাইটনের বিপক্ষে তাদের মাঠে প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। ৩৩ মিনিটে পেনাল্টিতে গোল করে দলকে এগিয়ে নেন বুকায়ো সাকা। প্রিমিয়ার লিগের শেষ ১০ পেনাল্টির ৯টিই জালে জড়াতে সফল হয়েছেন এই ইংলিশ তারকার। দ্বিতীয়ার্ধে জর্জিনহোর কাট ব্যাক থেকে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান মিডফিল্ডার কাই হাভাৎস। নির্ধারিত সময় শেষ হবার ৪ মিনিট আগে গোল করেন লিয়ান্দ্র ট্রসার্ড।

উল্লেখ্য, এজয়ে সিটি-লিভারপুলকে টপকে টেবিলের শীর্ষে এখন মিকেল আর্তেতার শিষ্যরা। ৩১ ম্যাচে আর্সেনালের সংগ্রহ ৭১ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে ম্যানসিটি। দুদলের চেয়ে এক ম্যাচ কম খেলে সিটির সমান ৭০ পয়েন্ট লিভারপুলের। আজ অলরেডসরা মুখোমুখি হবে ম্যানইউয়ের। সেই ম্যাচে লিভারপুল জিতলে শীর্ষে চলে আসার সম্ভাবনা রয়েছে তাদেরও।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply