বেলজিয়ামের রানির পরনে বাংলাদেশের পোশাক

|

রাজপরিবারের সদস্যরা ফ্যাশন সচেতন হয়, এটি খুবই স্বাভাবিক একটি বিষয়। কাস্টমাইজ ডিজাইনে পোষাকের ব্যবহারও তাদের মধ্যে বেশ প্রচলিত। মাঝে মাঝে সেগুলো খুব কম এমনকি ক্ষেত্রবিশেষে একটিই বানানো হয়ে থাকে। আধুনিক বিশ্বের রাজপরিবারের সদস্যরা অবশ্য গতানুগতিক ঐতিহ্যবাহী পোশাকের পাশাপাশি হালের মডার্ন পোশাকও গায়ে মুড়িয়ে থাকেন। সম্প্রতি ভুটানের রানি এসেছিলেন বাংলাদেশে। তার পরনে দেশটির ঐতিহ্যবাহী পোশাক দেখা গেল। অপরদিকে ইউরোপের একটি দেশের রানি যদি বাংলাদেশে তৈরি কোনো পোশাক পরেন তাহলে কেমন হয়?

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে রয়্যাল ফ্যাশন পুলিশ অবশ্য পৃথিবীর বিভিন্ন দেশের রাজপরিবারের সদস্যদের ফ্যাশনকে তুলে ধরে। সেখানেই বেলজিয়ামের রানি মাথিল্ডের গায়ে দেখা গেলো একটি সুসজ্জিত জ্যাকেট। সিল্কে বিভিন্ন রঙের প্রিন্ট আর এমব্রয়ডারি করা জ্যাকেটটির রয়েছে রাজকীয় আবেদন। পোস্টটিতে রানির ফ্যাশন সেন্সের প্রশংসা করেছে নেটিজেনরা।

রানি মাথিল্ডে জ্যাকেটটি পরেছেন ধাতব সোনালি রঙের একরঙা কো-অর্ডস সেটের ওপর। প্যান্ট আর টপের ওপর জড়িয়েছেন জ্যাকেটটি। মেরুন আর নীলচে শেডের রঙিন মেলবন্ধন পোশাকটিকে আরও দৃষ্টিনন্দন করেছে। পোশাকটি তৈরি করেছে বাংলাদেশের লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং। তবে পোশাকটি বাংলাদেশে তৈরি হলেও রানি সেটি পরেছিলেন যখন তিনি আফ্রিকান দেশ আইভরি কোস্টে রাষ্ট্রীয় সফরে গিয়েছিলেন। ইনস্টাগ্রামের ওই ছবিটি গত মার্চের ৩ তারিখে তোলা।

উল্লেখ্য, গত বছরের আগষ্টে বাংলাদেশে এসেছিলেন বেলজিয়ান রানি মাথিল্ডে। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) দূত হিসেবে সেবার রাষ্ট্রীয় সফরে আসেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply