আমি গর্বিত হিন্দু, গরুর মাংস খাই না : কঙ্গনা

|

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে ভারতীয় জনতা পার্টি। তবে এরপরই কঙ্গনার বিরুদ্ধে বিরোধীরা অভিযোগ করে, তিনি অতীতে গরুর মাংস ভক্ষণ করেছিলেন। তবে এই অভিযোগকে ‘লজ্জাজনক’ ও ‘ভিত্তিহীন’ বলে আখ্যায়িত করেছেন কঙ্গনা। সোমবার (৮ এপ্রিল) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গরুর মাংস খাওয়া নিয়ে ভারত অত্যন্ত সংবেদনশীল। কারণ, দেশটির বৃহত্তম ধর্মীয় গোষ্ঠী হিন্দু সম্প্রদায় গরুকে পবিত্র বলে মনে করে। ফলে বিজেপির কিছু রাজনীতিবিদ ভারতে গরু জবাই নিষিদ্ধ করার জন্য জোর প্রচারণাও চালাচ্ছে। 

কংগ্রেস নেতা বিজয় ওয়াদ্দেতিওয়ার দাবি করেন, অতীতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি টুইট করে কঙ্গনা জানিয়েছিলেন, তিনি গরুর মাংস খান এবং খেতে পছন্দ করেন। তবে এই অভিযোগ রীতিমত অস্বীকার করেছেন এই অভিনেত্রী।

গরুর মাংস খাওয়ার অভিযোগ অস্বীকার করে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে কঙ্গনা লিখেছেন, আমি গরুর মাংস বা অন্য কোনো ধরনের লাল মাংস খাই না। এটি লজ্জাজনক যে আমার সম্পর্কে সম্পূর্ণ ভিত্তিহীন গুজব ছড়ানো হচ্ছে। আমি যোগ ও আয়ুর্বেদিক জীবনধারার পক্ষে এবং প্রচার করছি কয়েক দশক ধরে। এখন এই ধরনের কৌশল আমার ভাবমূর্তি নষ্ট করতে পারবে না। 

কঙ্কনা আরও লিখেছেন, আমার ভক্তরা আমাকে জানে। আমি একজন গর্বিত হিন্দু ও নিরামিষভোজী।

/এআই 

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply