এবারের ঈদে ঢালিউড, বড় পর্দায় আসছে যেসব সিনেমা

|

ঈদ মানেই দেশের প্রেক্ষাগৃহে নতুন সিনেমা। এই উৎসব সিনেমাপ্রেমীদের জন্য এনে দেয় নতুন নতুন গল্পের ভিন্ন জনরার সিনেমা উপভোগ করার উপলক্ষ। ২০২৪ ঈদ-উল-ফিতর উপলক্ষেও মুক্তি পাচ্ছে একাধিক ছবি। দীর্ঘ বিরতি দিয়ে অনেক অভিনেতা অভিনেত্রীও ফিরছেন বড় পর্দায়। মুক্তি পাচ্ছে দশটিরও বেশি দেশীয় চলচ্চিত্র।

এবারের ঈদে মুক্তি পাচ্ছে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান ও মার্কিন নায়িকা কোর্টনি কফি অভিনীত ‘রাজকুমার’। পরিচালক হিমেল আশরাফের এই সিনেমাটি মুক্তির আগেই শাকিব ভক্তদের মধ্যে দেখা দিয়েছে বাড়তি উন্মাদনা। ইতোমধ্যেই সিনেমাটির প্রকাশিত একাধিক গান মন জয় করেছে দর্শকদের।

চিত্রনায়ক শরীফুল রাজের তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে এবারের ঈদে। সেগুলো হলো: দেয়ালের দেশ, কাজলরেখা ও ওমর। কাজলরেখা সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হচ্ছে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া আয়মানের। দুই গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু ও শহীদুজ্জামান সেলিমকে একসাথে দেখা যাবে ‘ওমর’ সিনেমায়।

চিত্রনায়ক জিয়াউল রোশান, ওমর সানী ও রাশেদ মামুন অপুকে নিয়ে পরিচালক ইকবাল নির্মান করেছেন সিনেমা ‘ডেডবডি’। এছাড়া ওমর সানী, মৌসুমী ও জায়েদ খানের ‘সোনার চর’ এবার মুক্তি পাচ্ছে ।

দেশের অন্যতম শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া এবার নিয়ে আসছে ‘মোনা-জ্বীন ২’। ঢালিউডে হরর জনরার সিনেমা খুব একটা দেখা যায় না। দর্শকদের আগ্রহে রয়েছে এটিও।

দীর্ঘদিন পর ঈদে বড়পর্দায় ফিরছেন চিত্রনায়িকা পূর্ণিমা। ফেরদৌস ও তার জুটির নতুন সিনেমা ‘আহারে জীবন’ মুক্তি পাচ্ছে ইদে। এছাড়া পূজা ও আদর আজাদের ‘লিপস্টিক’ ও কাজী মারুফ পর্দায় ফিরছেন ‘গ্রিন কার্ড’ সিনেমা দিয়ে।

উল্লেখ্য, দেশের নিয়মিত হল ৬০ থেকে ৭০টি। তবে ঈদ উৎসব উপলক্ষে বন্ধ থাকা প্রায় ৫০টি হল খোলা হচ্ছে। এতে মোট একক হলের সংখ্যা ১২০। মাল্টিপ্লেক্স ও সিঙ্গেল স্ক্রিনের সমন্বয়ে সিনেমাগুলো উপভোগ করবে দর্শকরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply