ইয়ামালকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তোপের মুখে বারগোস

|

ছবি: সংগৃহীত

কযারিয়ারের শুরুতেই আলো ছড়াচ্ছেন বার্সেলোনার তরুণ ফুটবলার লামিনে ইয়ামাল। ভবিষ্যত তারকার হওয়ার জন্য যথেষ্ঠ গুণ তার ভেতর আছে বলে মানে করেন ফুটবল বিশ্লেষকরা। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে পিএসজি’র বিপক্ষে খেললেও নিজে অবশ্য পাননি গোলের দেখা। তবে বার্সেলোনার ৩-২ ব্যবধানের জয়ের দিনে বেশ কয়েকবার কঠিন পরীক্ষায় ফেলেন ফরাসি ক্লাবটির রক্ষণভাগকে।

পিএসজির মাঠ পার্ক দে প্রিন্সেসে বুধবার ম্যাচ শুরুর আগে বল নিয়ে নিজের নিয়ন্ত্রণ দেখাচ্ছিলেন ইয়ামাল। তখন ১৬ বছর বয়সী এই উইঙ্গারকে নিয়ে আপত্তিকর এক মন্তব্য করে বসেন বিশ্লেষক হেরমান বারগোস। তিনি বলেন, সে যদি ফুটবলে ক্যারিয়ার গড়তে ব্যর্থ হয়, সেক্ষেত্রে তাকে অন্য চিন্তা করতে হবে। তখন এসব দক্ষতা ট্রাফিক সিগন্যালে কাজে আসতে পারে।

বিশ্বের বহু দেশে ট্রাফিকে আটকে থাকা গাড়ির সামনে এক শ্রেণির মানুষ সাহায্য আবেদনের জন্য বিভিন্ন কসরত করে থাকেন। আর ইয়ামালকে নিয়ে তেমনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বসেন আর্জেন্টিনার সাবেক এই গোলরক্ষক। যা সম্পূর্ণ নিম্নশ্রেণি বলে আখ্যা দিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো। তবে বারগোস বলছেন ভিন্ন কথা।

হেরমান বারগোস বলেন, কাউকে আঘাত করার কোনো উদ্দেশ্যই ছিল না আমার। তবে হাস্যরস অনেকভাবেই আপনাকে সমস্যায় ফেলতে পারে। কেউ আমার মন্তব্যে কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিকভাবে দু:খিত।

স্প্যানিশ টিভি চ্যানেল ও চ্যাম্পিয়নস লিগের অন্যতম সম্প্রচারকারী প্রতিষ্ঠার মুভিস্টার প্লাসে এসব মন্তব্য করেন হেরমান বারগোস। এরপরই এই সম্প্রচারকারী প্রতিষ্ঠাকে বর্জন করে বার্সেলোনা ও পিএসজি। বাসগোস ক্ষমা চাইলেও দুই দলের ফুটবলাররা মুভিস্টার প্লাসে সাক্ষাৎকার দেয়া থেকে বিরত থাকেন।

ইয়ামালকে নিয়ে বারগোসের আপত্তিকর মন্তব্যে ক্ষমা চেয়েছে মুভিস্টার প্লাসও। নিশ্চিত করেছে এ ধরনের ঘটনা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার। এদিকে স্পেনের ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট রেলেভো জানায় বৃহস্পতিবার মুভিস্টার প্লাস থেকে পদত্যাগ করেন হেরমান বারগোস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply