চোখ বন্ধ করেও স্লোয়ার ডেলিভারি করতে পারবে মোস্তাফিজ: ডোনাল্ড

|

ছবি: সংগৃহীত

লাল সবুজের জার্সিতে এক প্রকার হারিয়ে যেতে বসেছিলেন মোস্তাফিজুর রহমান। তবে এবারের আইপিএলে সেই পুরোনো ফিজ যেন ফিরলেন নতুন রঙে, চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সিতে।

এখন পর্যন্ত ৪ ম্যাচে ৯ উইকেট মোস্তাফিজের ঝুলিতে। পার্পেল ক্যাপটা হারালেও ছন্দটা ঠিকই ধরে রেখেছেন ফিজ। আর তাইতো সাবেক টাইগার পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড খুশি তার চিরচেনা শিষ্যকে স্বরুপে ফিরতে দেখে। সম্প্রতি ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে মোস্তাফিজের বোলিং দক্ষতা নিয়ে কথা বলেছেন সাদা বিদ্যুৎ খ্যাত ডোনাল্ড।

বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ বলেন, মোস্তাফিজ যখন ভালো বোলিং করে তখন তার গতি ঠিক থাকে এবং বল দেরিতে সুইং করে। বিশ্বকাপে কিছুটা দেখাতে শুরু করেছিল কিন্তু ধারাবাহিকতা থাকেনি। আমি ও ফিজ এটা নিয়ে আরও কাজ করা শুরু করেছিলাম। আমরা স্লোয়ার বলে বাড়তি নিয়ন্ত্রণ রাখার কাজ করেছিলাম। এখন যেভাবে বোলিং করছে ঠিক সেটাই আমরা করছিলাম। তাকে দেখে মনে হচ্ছে খুব আত্মবিশ্বাস পেয়েছে চেন্নাইয়ের তাঁবুতে। তাকে দেখে ভালো লাগছে।

স্লোয়ার কার্টারের ওপর মোস্তাফিজের নিয়ন্ত্রণে মুগ্ধ ডোনাল্ড। তবে সাবধান করেছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মনে করিয়ে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ভালো ফল পেতে শুধু স্লোয়ার নয় স্টক ডেলিভারী ও গতির ওপর ভরসা রাখতে বলেন ডোনাল্ড।

অ্যালান ডোনাল্ড বলেন, আমি মনে করি সে চোখ বন্ধ করেও অফ পেস ডেলিভারি করতে পারবে। এভাবেই সে নিজেকে তৈরি করেছে। সামনের যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য তাকে মনে করিয়ে দেয়া উচিত ওখানে পেস কমিয়ে খুব বেশি সফলতা আসবে না। বরং পেস রেখে বলে লেট মুভমেন্ট করিয়ে তার বোলিং করতে হবে।

আইপিএলের পর লাল সবুজের জার্সি গায়েও নিজের সেরা ছন্দটা ধরে রাখতে চাইবেন মোস্তাফিজ।আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টাইগারের শিবিরের জন্য যা হতে পারে বাড়তি অনুপ্রেরণা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply