আইপিএল: ম্যাচ রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচে টসের সময় ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে সোশ্যাল মিডিয়ায়। খবর এনডিটিভি।

যদিও অভিযোগটি যথার্থ কিনা তা নিয়ে ইতিমধ্যে নেটিজেনরাই স্পষ্টত দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। একটি পক্ষের দাবি টস ফিক্সড ছিলো, শ্রীনাথ কয়েনটি তোলার পরে তা ঘুরিয়ে নেন হাতে। যদিও আরেকটি স্পষ্ট ভিডিওতে দেখা যাচ্ছে শ্রীনাথ তা করেননি।

ক্রিকেটের মাঠে বল বিকৃতির ঘটনা ঘটেছে অনেকবারই। তবে টস বিকৃতির কথা শোনা যায়নি খুব একটা। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা পেসার, বর্তমানে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের বিরুদ্ধে উঠেছে অত্যন্ত গুরুতর অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল টসের ভিডিও।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল সেই টসের দৃশ্য।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) হাই-ভোল্টেজ ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে লড়াইয়ে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই হোম টিম মুম্বাইকে টস জিততে সাহায্য করেছেন ম্যাচ রেফারি, এমনটাই অভিযোগ তোলে আরসিবি সমর্থকদের একাংশ। টসের পরে মাঠ থেকে শ্রীনাথের কয়েন তোলার একটি অস্পষ্ট ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। দাবি করা হয় যে, শ্রীনাথ নাকি কয়েনটি তোলার পরে তা ঘুরিয়ে নেন হাতে। যদিও তাঁর স্বচ্ছ্ব ভাবমূর্তি রয়েছে, তাই নেটিজেনদের একটা অংশ আবার তার পক্ষেও রয়েছে।

যদিও মুম্বাই ইন্ডিয়ান্স টস হেরে গেলেও তাদের টসে জিতিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তোলে নেটিজেনদের একাংশ। কিন্তু এমন দাবি যে যথার্থ নয়, সেটা বোঝা যায় সোশ্যাল মিডিয়াতেই। কারণ পরে অনেক স্পষ্ট একটি ভিডিও পোস্ট করে ম্যাচ রেফারির বিরুদ্ধে ওঠা পক্ষপাতিত্বের অভিযোগ নস্যাৎ করা হয়। সেই ভিডিওতে স্পষ্ট দেখা যায় যে, শ্রীনাথ মাঠ থেকে কয়েন তোলার সময়ে তা ঘুরিয়ে নেননি। তবে তিনি নিশ্চিত ছিলেন না আরসিবি দলনায়ক ফ্যাফ ডু’প্লেসি হেড বলেছেন না টেল, সেটি নিয়ে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply