টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনই ভাবছেন না ইশান

|

ছবি: সংগৃহীত

একজন ক্রিকেটারের সবচেয়ে বড় শক্তি তার মানসিক অবস্থা। কেননা মানসিকভাবে সুস্থ না থাকলে কোনভাবেই মাঠে নিজেদের সেরাটা দিতে পারবেন না তারা। সে কারণেই গত বছরের ডিসেম্বরে ভারতীয় দল থেকে বিশ্রাম নেন ইশান কিষান। রঞ্জি ট্রফি না খেলে আইপিএল প্রস্তুতি নিতে দেখা যায় তাকে। এরপর থেকেই নানা জল্পনা-কল্পনা চলছিলো তার এই সিদ্ধান্তকে ঘিরে। সব আশঙ্কাকে সত্যি করে ভারতের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন ইশান, সঙ্গে শ্রেয়াস আইয়ারও।

ইশানকে বার্ষিক চুক্তি থেকে বাদ দেয়ায় কিছুটা উদ্বিগ্ন সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি ও দেশটির সাবেক কোচ রবি শাস্ত্রী। তাদের মতে ইশানের সঙ্গে কথা না বলে এমন সিদ্ধান্ত নেয়া উচিত হয়নি বিসিসিআইয়ের। তবে সবকিছুকে পেছনে ফেলে মাঠে ফিরেছেন আইপিএলের মাধ্যমে। এবার মুখ খুলেছেন ইশান নিজেই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর অভিমানের কথা জানান তিনি।

ইশান বলেন, আমার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরণের আলোচনা হচ্ছিলো। তবে এটা বলতে পারি, আমি সেসময় অনুশীলন চালিয়ে যাচ্ছিলাম। কিছু বিষয় থাকে যা নিজের হাতে থাকে না। আমার ক্ষেত্রেও বিষয়টি তাই হয়েছিলো। কিন্তু যেটি আপনার নিয়ন্ত্রণে নেই সেটি নিয়ে ভাবলে চলবে না।

এসময় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তার ভাবনা জানতে চাওয়া হয়। তবে স্পষ্ট করে কিছুই বলেননি এই উইকেটরক্ষক ব্যাটার।
বিশ্বকাপের কথা বললে, এটা আমার হাতে নেই। এই মুহূর্তে আমি সবকিছু খুব সহজভাবে নিচ্ছি। একবারে একটা করে ম্যাচ নিয়ে ভাবতে হবে। বুঝতে হবে, অনেক কিছুই খেলোয়াড়দের হাতে থাকে না।

মুম্বাইয়ের হয়ে এদিন ৩৪ বলে ৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন ইশান। নিজের ব্যাটিং এর উন্নতির কথাও জানান এই উইকেটরক্ষক ব্যাটার। মূলত বিসিসিআইয়ের নির্দেশনা না মানায় চুক্তি থেকে বাদ পড়েছেন তারা। বোর্ডের প্রভাবশালী কর্মকর্তা জয় শাহর ইঙ্গিতেই কিষান-আইয়ারকে বাদ দেয়া হয়েছে বলে মনে করেন অনেকেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply