২০২৬ বিশ্বকাপ পর্যন্ত নাগলসম্যানই থাকছেন জার্মানির কোচ

|

আগামী জুনেই অনুষ্ঠিত হতে যাচ্ছে উয়েফা ইউরো। এবারের আয়োজক জার্মানি। গুঞ্জন ছিল ইউরো আসর শেষেই জার্মানির জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন ইউলিয়ান নাগলসম্যান। তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়ে জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) সাথে আগামী বিশ্বকাপ পর্যন্ত চুক্তির নবায়ন সেরেছেন তিনি।

২০২৩ সালের সেপ্টেম্বরে হ্যান্সি ফ্লিককে বরখাস্ত করে ডিএফবি। দায়িত্ব দেন নাগলসম্যানকে। প্রাথমিক চুক্তি অনু্যায়ী ঘরের মাঠে ইউরো পর্যন্ত দ্বায়িত্ব নিয়েছিলেন তিনি। তবে এটি সেবার বাড়লো ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত।

বোর্ডের সঙ্গে চুক্তি নবায়নের পর নাগলসমান বলেছেন, এ সিদ্ধান্তটা আমি হৃদয় থেকে নিয়েছি। জার্মানির জাতীয় দলকে প্রশিক্ষণ দিতে পারা এবং সেরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পারা আমার জন্য অনেক বড় সম্মানের। সামনে দারুণ পারফর্ম করে সাফল্য পাওয়ার মাধ্যমে পুরো দেশকে অনুপ্রাণিত করার সুযোগ রয়েছে আমাদের আছে।

উল্লেখ্য, তার অধীনে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে জার্মানি। এরমধ্যে জিতেছে ৩টি, হেরেছে ২টি ও ড্র করেছে ১টি ম্যাচ। ৩ জয়ের মধ্যে সর্বশেষ ২টি আবার দুই পরাশক্তি নেদারল্যান্ডস ও ফ্রান্সের বিপক্ষে। ঘরের মাঠে ইউরোতে বেশ উজ্জীবিত রয়েছে তার দল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply