কঠিন দুঃসময়ের কবলে দেশ: মির্জা ফখরুল

|

দেশে ভিন্ন মতের মানুষকে গুম-খুন ও নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে। কঠিন এক দুঃসময়ের কবলে পড়েছে দেশ- এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২০ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট ভয়াবহ আকার ধারণ করেছে। নির্বাচন ব্যবস্থাকে উপড়ে ফেলা হয়েছে। টাকা পয়সা লুটপাট করা হচ্ছে। দেশে মুক্তিযুদ্ধের চেতনার লেশমাত্রও অবশিষ্ট নেই। এ সময় অবস্থা থেকে উত্তরণে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান তিনি।

বিএনপির মহাসচিব ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মৃতিচারণ করে বলেন, কোনো বিষয়ে তাকে নিরাশ হতে দেখিনি। তিনি সমাজকে পরিবর্তন করতে চেয়াছিলেন। সে লক্ষ্যেই তিনি আজীবন লড়াই করেছেন।

স্মরণসভায় অংশ নেয়া অন্যান্য আলোচকরা বলেন, ব্যক্তি স্বত্তাকে ছাপিয়ে ডা. জাফরুল্লাহ গণমানুষের প্রতিচ্ছিবি হয়ে উঠেছিলেন। এই সংকটময় সময়ে তাকে ভীষণ দরকার ছিল। তিনি প্রতিবাদ-প্রতিরোধে, অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তার চিন্তা-চেতনা জুড়ে দেশ ও মানুষের কল্যাণ ছিল।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply