ডিডি’র লোগোতে হঠাৎ রঙ পরিবর্তন

|

ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। শুক্রবার প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হয়। এর একদিন আগেই রাষ্ট্রীয় চ্যানেল দূরদর্শনের (ডিডি) লোগো বদলে গেরুয়া রঙের করা হয়। এ নিয়ে চলছে বিরোধী দলগুলোর তুমুল আলোচনা-সমালোচনা। রোববার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, গত ১৬ এপ্রিল থেকে লালের বদলে গেরুয়া রং দিয়েছে রাষ্ট্রায়ত্ত টেলিভিশন সম্প্রচারমাধ্যম দূরদর্শন। তখন থেকেই রঙ পালটে নতুন এই লোগো কার্যকর করেছে ডিডি নিউজ।

এই রঙের মাধ্যমে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নির্বাচনী প্রচার করা হচ্ছে বলে অভিযোগ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, এই রঙ তাদের দলের প্রতিনিধিত্ব করে।.

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে মমতা লিখেছেন, ‘‘দেশে যখন লোকসভা ভোট চলছে, তখন দূরদর্শনের লোগোর গৈরিকীকরণে আমি স্তম্ভিত; এটা একেবারে বেআইনি।’’

তিনি আরও বলেছেন, ‘‘কী ভাবে নির্বাচন কমিশন এই গেরুয়াপন্থী কাজে অনুমতি দিল, যখন গোটা দেশের মানুষ ভোটের আমাজে রয়েছে? অবিলম্বে আসল নীল রং দূরদর্শনের লোগোয় ফিরিয়ে আনতে হবে।’’

জবাবে বিজেপির অন্ধ্র প্রদেশ রাজ্যের সহ সভাপতি বলেন, ১৯৫৯ সালে যখন দূরদর্শন চালু হয়েছিল, তখন এটিতে একটি গেরুয়া লোগো ছিল। এখন সরকার মূল লোগোটি পুনরায় চালু করার সঙ্গে সঙ্গে কংগ্রেস এটি নিয়ে ক্ষোভ প্রকাশ করছে।

জাতীয় সম্প্রচারকারীর পদক্ষেপকে রক্ষা করে প্রসার ভারতীর সিইও গৌরব দ্বিবেদী বলেন, নতুন লোগোটি একটি আকর্ষণীয় কমলা রঙের। এটি চাক্ষুষ নান্দনিক একটি পরিবর্তন। রং কমলা, গেরুয়া নয়। আমরা যে শুধু লোগোটি পরিবর্তন করেছি তা নয়, পুরো চেহারা এবং অনুভূতি উন্নত করা হয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply