ইসরায়েলকে শক্তি দেখিয়েছে ইরান: খামেনি

|

ইসরায়েলে হামলা চালিয়ে নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে ইরানের সামরিক বাহিনী। আজ রোববার (২১ এপ্রিল) এমন মন্তব্য করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সামরিক বাহিনীর সদস্যদের সাথে দেখা করে এই মন্তব্য করেন তিনি। এসময় ইসরায়েলে হামলা চালানোর জন্য সেনা সদস্যদের ধ্যনবাদও জানান এই নেতা। তিনি বলেন, ইরানের কতগুলো সমরাস্ত্র আঘাত হেনেছে, সেটি মুখ্য নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে, এই হামলার মাধ্যমে ইরানের সামরিক সক্ষমতা দেখেছে বিশ্ব।

খামেনি আরও বলেন, সাম্প্রতিক অভিযানে ইরানের সশস্ত্র বাহিনী সর্বনিম্ন ব্যয়ে সর্বোচ্চ ফল পেয়েছে। তিনি দেশটির সামরিক বাহিনীর কর্মকর্তাদের ‘নিরবচ্ছিন্নভাবে সামরিক উদ্ভাবন অব্যাহত রাখতে এবং শত্রুর কৌশল রপ্ত করা’র আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল দামেস্কে ইরানের একটি কূটনৈতিক ভবনে ইসরায়েলি হামলার প্রতিশোধ হিসেবে গত ১৩ এপ্রিল প্রথমবারের মতো সরাসরি ইসরায়েলে হামলা চালায় ইরান। ওই দিন ইসরায়েলের সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনা ও ঘাঁটি লক্ষ্য করে ৩ শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের সামরিক বাহিনী। এরপর শুক্রবার (১৯ এপ্রিল) ইরানের ইসফাহান শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply