চারশো আসন নয়, ৪০০ ভোল্টের শক খাবে বিজেপি: অভিষেক বন্দ্যোপাধ্যায়

|

শুরু হয়েছে ভারতের ১৮ তম লোকসভা নির্বাচন। দেশটির নিম্নকক্ষ আইনসভার পাঁচশতাধিক আসনের ভোটগ্রহণ হবে সাত ধাপে। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের আসন চারশো ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পাল্টা জবাবে তৃণমূল কংগ্রেস (টিএমসি) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, চারশো আসন নয়, ৪০০ ভোল্টের ধাক্কা খাবে বিজেপি। খবর, এবিপি নিউজ।

লোকসভার প্রথম দফার ভোটে পশ্চিমবঙ্গের ৩টি আসনে নির্বাচন হয়েছে। সবগুলো আসনেই টিএমসি প্রার্থীরা জয়লাভ করবে বলেও আশাবাদী অভিষেক। আগামী ২৬ এপ্রিল হবে দ্বিতীয় দফার ভোটগ্রহণ।

অভিষেকের আশঙ্কা ভোটের আগে বিজেপি বাড়ি বাড়ি গিয়ে টাকা বিলি করতে পারে। সেই সূত্রেই তিনি নির্বাচনী প্রচারণায় বলেছেন, বিজেপি বাড়ি বাড়ি যাবে পয়সা বিলি করতে। আমি আপনাদের হাতজোড় করে বলব, বিজেপি টাকা দিলে, সেই টাকা নিয়ে নেবেন। দরদাম করবেন। কাউকে ৫০০ টাকা দিলে ২০০০ টাকা চাইবেন। কাউকে ২০০০ টাকা দিলে ৫০০০ টাকা চাইবেন। এই টাকা আপনার টাকা। পাঁচ বছর আপনার সঙ্গে বঞ্চনা করেছে, আপনি একদিন করবেন। কিন্তু ভোট দেবেন জোড়াফুল মার্কায়। ওরা চারশো আসনের স্বপ্ন দেখছে, ভোটের ফলাফলে আপনারা ওদের ৪০০ ভোল্টের শক দেবেন।

উল্লেখ্য, দেশটির আইনসভার ৫৪৫ আসনের মধ্যে সরাসরি ভোট হয় ৫৪৩ আসনে। একক সংখ্যাগরিষ্ঠতার জন্য কোন দল কিংবা জোটকে নিশ্চিত করতে হয় ২৭২ আসন। বিজেপি এনডিএ জোটে থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দল নির্বাচনে অংশ নিয়েছে এককভাবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply