পাঁচ ম্যাচ হাতে রেখেই ইতালির লিগ শিরোপা জিতলো ইন্টার মিলান

|

মিলান ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখেই ইতালিয়ান লিগের শিরোপা জিতলো ইন্টার মিলান। দুই মৌসুম পর আবারও লিগ জয়ের আনন্দ ইন্টার ভক্তদের দ্বিগুণ হয়েছে মিলানকে হারিয়ে শিরোপা নিশ্চিত করায়। রাতে আরেক ম্যাচে রোমাকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন আরও রঙ্গিন করেছে ব্লোনিয়া।

চলতি মৌসুমের শুরু থেকেই দাপুটে পারফর্ম করে আসছিল ইন্টার মিলান। সোমবার (২২ এপ্রিল) রাতে লিগের ৩৩তম রাউন্ডে মিলান ডার্বিতে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলান ও ইন্টার মিলান। জয় পেলেই চিরশত্রুর মাঠে শিরোপা উদযাপনের সুযোগ ইন্টারের সামনে। এমন সমীকরণের ম্যাচে ১৮ মিনিটে বেঞ্চামিন পাভার্ডের অ্যাসিস্টে ফ্র্যানসেস্কো অ্যাসেরবির গোলে লিড নেয় ইন্টার।

ঘরের মাঠে ইন্টারকে উৎসব করতে না দেয়ার সব রকম চেষ্টাই করে এসি মিলান। তবে গোল পাচ্ছিলো না রোসানেরিরা। উল্টো ৪৯ মিনিটে একক প্রচেষ্টার অনবদ্য এক গোল করে ফ্রান্সের স্ট্রাইকার মার্কোস থুরামের গোলে লিড দ্বিগুণ করে ইন্টার।

ম্যাচের ৮০ মিনিটে এক গোল শোধ করে ইন্টারের জয় থামানোর ইঙ্গিত দেন ফিকায়ো তোমোরি। তবে সফল হতে না পেরে ম্যাচের ইনজুরি সময়ে মেজাজ হারান এসি মিলানের ফুটবলাররা। বিবাদে জড়ালে মিলান অধিনায়ক থিও হার্নান্দেজ, ক্যালাবিয়া আর ইন্টারের ডামফ্রিজকে লাল কার্ড দেখান রেফারি। তবে আর কোন গোল না হওয়ায় নিজেদের ২০তম লিগ শিরোপ নিশ্চিত করার আনন্দে মাতে ইন্টার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply