কুমিল্লা মেডিকেলে ধারণক্ষমতার তিনগুণ শিশু

|

কুমিল্লা ব্যুরো: 

তীব্র দাবদাহে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ধারণক্ষমতার তিন গুণ বেশি শিশু রোগী। সোমবার (২৩ এপ্রিল) দুপুরে হাসপাতালের শিশু ওয়ার্ডে গিয়ে দেখা যায়, ওয়ার্ডের সামনে বোর্ডে লেখা সিট সংখ্যা ৪০টি। শিশু রোগী ভর্তির সংখ্যা ১২১ জন।

অর্থাৎ মোট সিটের চেয়ে ৮১ জন বেশি শিশুকে সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে। ফলে মেঝেতে এবং বারান্দায় সেবা নিতে হচ্ছে অতিরিক্ত রোগীদের। গাদাগাদি করে থাকছে প্রতিটি শিশু রোগির সাথে বাবা-মা ও স্বজনরা। অতিরিক্ত মানুষের কারণে গরমে হাঁসফাঁস অবস্থায় রোগী এবং উপস্থিত সকলের। 

জানা গেছে,  প্রচণ্ড গরমে বাড়ছে রোগীর সংখ্যা। শিশুদের ক্ষেত্রে বেশির ভাগই ডায়রিয়া ও নিমোনিয়ায় আক্রান্ত। বয়স্করা বেশির ভাগই হিটস্ট্রোক এবং পানিশূণ্যতায় ভোগে হাসপাতালে ভর্তি হচ্ছেন। বিভিন্ন ওয়ার্ডগুলো রোগীতে পরিপূর্ণ হয়ে যাওয়ায় জায়গা দিতে হচ্ছে হাসপাতালের বারান্দায়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শেখ মো. ফজলে রাব্বি জানান, স্বাভাবিক সময়ের তুলনায় গরমের কারণে হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। মেডিকেলের শিশু ওয়ার্ডে ৪০ জনের সিট থাকলেও বর্তমানে ১২১ জন শিশুকে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতালে ৫০০ সিটের ১২৮৭ জন রোগী বিপরীতে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান তিনি।

/এএস 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply