জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

|

১ ম্যাচ হাতে রেখে ৭ উইকেটে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ। জিম্বাবুয়ের দেয়া ২৪৭ রানের লক্ষ্যে লিট্ন-ইমরুলের ফিফটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। ৩ উইকেট হারিয়ে ৩৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশের টাইগাররা। মিথুনের ৬ মেরে ২৪৭ রানের টার্গেট পার করে বাংলাদেশ।

এর আগে চট্টগ্রামে শুরুতে বোলিং করে শুরুতে ১৪ রান করা মাসাকাদজাকে ফেরান মোহাম্মদ সাইফুদ্দিন। এরপর ২০ রান করা ঝুয়াওকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। তবে, অন্যপ্রান্তে ফিফটি আদায় করে নেন অভিজ্ঞ টেইলর। ৭৫ রান করা এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর সাইফুদ্দিনের শিকার হয়ে ৪৭ রান করে আউট হন বিপজ্জনক হয়ে উঠা শন উইলিয়ামস। মাশরাফীর বলে ৪৯ করে তুষ্ট থাকেন সিকান্দার রাজা। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৪৬ এ তুষ্ট থাকতে হয় জিম্বাবুয়েকে।

জবাবে লিটন দাসকে নিয়ে ঘরের মাঠে ৩ বছর পর উদ্বোধনী জুটিতে শত রান যোগ করেন ইমরুল কায়েস। ১৪৮ রানে ভাঙ্গে উদ্বোধনী জুটি। ব্যক্তিগত ৮৩ রানে আউট হন লিটন। ক্যারিয়ারের ২য় ম্যাচে এসেও রানের খাতা খুলতে পারেনি ফজলে মাহমুদ রাব্বি। এরপর ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে থাকতে আউট হন ইমরুল কায়েস। ১১ তম উইকেটরক্ষক হিসেবে ২’শ তম শিকার করেছেন মুশফিকুর রহিম একইসাথে বাংলাদেশের হয়ে সব ফর্মেট মিলিয়ে ১০ হাজার রানের ক্লাবেও ঢুকেছেন তিনি।









Leave a reply