দুই দিনের মাথায় কমলো স্বর্ণের দাম

|

ফাইল ছবি।

দাম বাড়ানোর দুই দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে। এবার এই ধাতুর দরের তেজ খানিকটা নিম্নমুখী। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৩১৩৮ টাকা কমে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকায় দাঁড়িয়েছে। যা আগে ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল ৪টা থেকে এ দাম কার্যকর করা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে বলে জানানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৩ হাজার ৯ টাকা কমিয়ে ১ লাখ ১০ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেটের ২ হাজার ৫৬৬ টাকা কমিয়ে ৯৫ হাজার ১৪৩ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ২ হাজার ৭৬ টাকা কমিয়ে ৭৬ হাজার ৫৮৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

সবশেষ গত রোববার ২১ এপ্রিল স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। সেই দাম অনুযায়ী আজ বিকেল ৪টার আগ পর্যন্ত ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা, ২১ ক্যারেটের ১ লাখ ১৪ হাজার ৪ টাকা, ১৮ ক্যারেটের ৯৭ হাজার ৭০৯ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৭৮ হাজার ৬৬২ টাকায় বিক্রি হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply