হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, নিখোঁজ ১

|

নোয়াখালী করেসপনডেন্ট:

নোয়াখালী হাতিয়ার ভাসানচর সংলগ্ন বঙ্গোপসাগরে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজডুবির ঘটনা ঘটেছে। জাহাজের ১১ নাবিককে উদ্ধার করা সম্ভব হলেও এখনো একজন নিখোঁজ রয়েছেন। তাদেরকে মাছ ধরার ট্রলারের মাঝি-মাল্লারা উদ্ধার করেছেন বলে জানা গেছে।  

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ৩ টার দিকে তাদের উদ্ধার করা হয়। এর আগে, দুপুর ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে জাহাজডুবির এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা কালা মিয়া জানান, এমভি মৌমনি নামের জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ভাসানচরের পূর্ব অংশে ইসলাম চর এলাকায় পৌঁছালে দুপুর ১২টার দিকে ১২ নাবিক ও মালামালসহ জাহাজটি বৈরি আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১২ নাবিক ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসতে থাকে। এ সময় নাবিকরা জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান। 

পরে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ড সহযোগিতার জন্য ঘটনাস্থলে রওনা হয়। এরমধ্যে একটি মাছ ধরার ট্রলার ডুবে যাওয়া জাহাজের নাবিকদের দেখতে পেয়ে তাদের মধ্যে ১১ জনকে উদ্ধার করে। 

হাতিয়া থানার ওসি জিসান আহমেদ জানান, কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছার আগেই জেলেদের একটি বোর্ড নাবিকদের উদ্ধার করে। তাদেরকে নিরাপদে পৌঁছানোর সব ব্যবস্থা করছে কোস্টগার্ড। তবে এখনো এক নাবিক নিখোঁজ রয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply