কুড়িগ্রামে মা-বাবার জন্য ৮ টাকায় শাড়ি-লুঙ্গি, ২ টাকায় ব্লাউজের বাজার

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামে অসহায় বাবা-মায়ের জন্য আট টাকার শাড়ি-লুঙ্গির হাট অনুষ্ঠিত হয়েছে। জেলার শতাধিক দুঃস্থ অসহায় বাবা-মায়ের জন্য ভ্রাম্যমাণ এই হাটের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ভ্রাম্যমাণ হাটে আট টাকা দিয়ে একটি শাড়ি কিংবা লুঙ্গি এবং দুই টাকায় একটি ব্লাউজের পিস কিনতে পেরেছেন ক্রেতারা।

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙা ইউনিয়নের কুমোরপুর দাখিল উলুম মাদরাসা মাঠে নামমাত্র মূল্যে এসব শাড়ি, লুঙ্গি ও ব্লাউজ বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভোগডাঙা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান, সিনিয়র সাংবাদিকক শফি খান, স্থানীয় ইউপি সদস্য হামিদুল ইসলাম, স্বাস্থ্য সহকারী আতাউর রহমান ও স্বাস্থ্যকর্মী লেলিনসহ অনেকে।

আট টাকায় শাড়ি পেয়ে বৃদ্ধ আমেনা বেওয়া বলেন, বর্তমানে বাজারে এসব শাড়ির দাম ৩০০ টাকার বেশি। সেই শাড়ি আট টাকায় পেয়ে খুব উপকার হলো।

লুঙ্গি পেয়ে হামিদ মিয়া বলেন, ‘হামার ৬৫ বছর বয়সে কোন দিন দেহি নাই আট টাহায় এহান (একটা) লুঙ্গি পাওয়া যায়। আইজ সেই আট টাহায় লুঙ্গি কিনলং। খুব খুশি নাগছে।’

ভোগডাঙা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, সংগঠনটি দীর্ঘদিন ধরে জেলায় স্বাস্থ্য, শিক্ষা ও অসহায় বাবা-মাকে নিয়ে কাজ করে আসছে। তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।

সংগঠনটির নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন, তারা ত্রাণে নয় বিনিময়ে উপহার দিয়ে মানুষের মানসিকতার পরিবর্তন আনতে চান।তাই অসহায় বাবা-মায়ের কাছে মাত্র ৮ টাকার বিনিময়ে শাড়ি-লুঙ্গি বিক্রি করার ব্যবস্থা করেছেন। তিনি জানান, এখান থেকে দরিদ্র বাবা-মা কিংবা তাদের সন্তান্তরা মা-বাবার জন্য শাড়ি-লুঙ্গি কিনতে পেরেছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply