আরেক দফা কমলো স্বর্ণের দাম

|

২৪ ঘণ্টার ব্যবধানে আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এ নিয়ে ছয়দিনে টানা পাঁচ দফায় কমলো এই ধাতুর দর। আজ রোববার (২৮ এপ্রিল) সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৩১৫ টাকা। তাতে ভরিপ্রতি দাম দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

আজ দুপুরে বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যা বিকেল ৪টা থেকে কার্যকর হবে বলে এতে উল্লেখ করা হয়। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার প্রেক্ষিতে নতুন করে মূল্য নির্ধারণের কথা জানানো হয় বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণে ৩০৪ টাকা কমিয়ে ১ লাখ ৭ হাজার ৪৯৫ টাকা, ১৮ ক্যারেটে ২৫৬ টাকা কমিয়ে ৯২ হাজার ১৪৬ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম কমেছে ২১০ টাকা; তাতে এর দাম পড়বে ৭৬ হাজার ৬৩২ টাকা।

গতকাল শনিবার (২৭ এপ্রিল) টানা চতুর্থ দফায় ২২ ক্যারেটের স্বর্ণের দাম ৬৩০ টাকা কমিয়েছিল বাজুস। এর আগে টানা তিনদিন যথাক্রমে ২৩, ২৪ ও ২৫ এপ্রিল স্বর্ণের দাম কমানো হয়। ২২ ক্যারেটের স্বর্ণে ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৫ এপ্রিল দাম ৬৩০ টাকা কমানো হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply