চট্টগ্রামে হিটস্ট্রোকে মাদরাসা শিক্ষকের মৃত্যু

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের কালুরঘাটে ফেরি পারাপারের সময় হিটস্ট্রোকে মাওলানা মো. মোস্তাক আহমেদ কুতুবী আলকাদেরী (৫৫) নামের এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি বোয়ালখালী উপজেলার খিতাপচর আজিজিয়া মাবুদিয়া আলিম মাদ্রাসায় কর্মরত ছিলেন।

রোববার (২৮ এপ্রিল) সকালে নগরের চান্দগাঁও মোহরা এলাকার বাসা থেকে কর্মস্থলের উদ্দেশে যাচ্ছিলেন তিনি। প্রত্যক্ষদর্শীরা জানায়, তীব্র গরম ও প্রখর রোদের মধ্যে ফেরিতে হঠাৎ মাথা ঘুড়িয়ে পড়ে যান তিনি। পরে তাকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

জেলার বোয়ালখালী হাজি নুরুল হক কলেজের সহকারি অধ্যাপক মো: ইব্রাহিম বলেন, সকাল ৯টার দিকে কালুরঘাটের পশ্চিম পাড় থেকে পায়ে হেঁটে ফেরিতে উঠেন ওই শিক্ষক। এরপর হঠাৎ ফেরিতে ঢলে পড়েন। পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া সংগঠনের সদস্য সচিব কাজী মো. এমরান কাদেরী বলেন, তিনি আমাদের সংগঠনের সহ-সভাপতি ছিলেন। তাকে সকাল সাড়ে ১০টায় মৃত ঘোষণা করেন চমেক হাসপাতালের চিকিৎসক।

মাওলানা মো. মোস্তাক আহমেদ কুতুবী আলকাদেরী কক্সবাজার জেলার কুতুবদিয়া লেমশীখালীর মৃত খলিলুর রহমানের ছেলে। তার ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। দুপুর ২টায় খিতাপচর আজিজিয়া মাবুদিয়া মাদ্রাসা প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপরে বাদ এশা দ্বিতীয় জানাজা শেষে কুতুবদিয়ার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply