পাবনায় ১০ কোটি টাকা লোপাট: নতুন দুই কর্মকর্তার যোগদান

|

পাবনা প্রতিনিধি:

ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি ১৩ লাখ টাকা লোপাটের অভিযোগে অগ্রণী ব্যাংক পাবনার কাশিনাথপুর শাখার তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের পর নতুন দুজন কর্মকর্তা যোগদান করেছেন।

তারা হলেন, ব্যাংকটির পাবনার আব্দুল হামিদ রোড শাখার ব্যবস্থাপক আব্দুস সবুর শেখ ও আতাইকুলা শাখার ক্যাশ অফিসার সোহেল রানা। আজ রোববার (২৮ এপ্রিল) সকালে অগ্রণী ব্যাংকের কাশিনাথপুর শাখায় যোগ দেন তারা।

এদিকে, আলোচিত এই ঘটনার দুদিন ছুটির পর সপ্তাহের প্রথম কর্মদিবসে ব্যাংকটিতে কার্যক্রম স্বাভাবিকভাবে চলতে দেখা গেছে। তবে গ্রাহকদের অনেকে টাকা লোপাটের ঘটনা জানতে পেরে ব্যাংকে খোঁজ খবর নিতে যান। তারা নিজেদের একাউন্ট চেক করে স্বস্তি প্রকাশ করেছেন।

ব্যাংকটির কর্মকর্তারা জানান, এই ঘটনায় ব্যাংকের সুনাম কিছুটা হলেও ক্ষুণ্ণ হয়েছে। তারপরও গ্রাহকরা স্বাভাবিক লেনদেন করছেন বলে দাবি করেন তারা।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অগ্রণী ব্যাংক রাজশাহী সার্কেলের পরিদর্শক দল কাশিনাথপুর শাখা পরিদর্শনে গিয়ে ভল্ট থেকে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার তথ্য পায়। ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগে শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে আটক করে পুলিশ।

পরদিন শুক্রবার (২৬ এপ্রিল) তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করার পর বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে এ ঘটনায় অভিযুক্ত তিন কর্মকর্তাকে তাদের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply