ভোটারদের ভয়ের কোনো কারণ নেই: ইসি রাশেদা

|

গাইবান্ধা প্রতিনিধি:

ভোট দেয়ার অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। এটি আরও জোরদার করা হবে। ভোটাররা নির্ভয়ে ভোটপ্রদান করবে। এতে ভয়ের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। এই বার্তা জনগণের কাছে পৌঁছে দিতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বানও জানান তিনি।

রোববার (২৮ এপ্রিল) দুপুর ২টায় গাইবান্ধা জেলা প্রশাসক সম্মলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন রাশেদা। জাতীয় সংসদ নির্বাচন যেমন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ঠিক তেমনিভাবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরণের পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

সকলের সমন্বয়ে আগামী উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কমিশন বদ্ধপরিকর জানিয়ে রাশেদা সুলতানা বলেন, প্রার্থীসহ নির্বাচনের কাজে দায়িত্বরত সংশ্লিষ্ট সকলকে আইনের মধ্যেই চলতে হবে। কোনোভাবেই আইনের ব্যত্যয় কাম্য নয়। ভোট সুন্দরভাবে করতে আইনে যা যা আছে তাই করতে হবে। একইসঙ্গে যা বর্জনীয় এবং করণীয় তাই করতে হবে। কেউ কোন ব্যত্যয় ঘটানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভোটারদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, ভোটের সার্বিক পরিবেশ-পরিস্থিতি ভালো ও সুন্দর করতে সব ব্যবস্থা নেয়া হবে। ভোটাররা যাতে কেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারেন সে ব্যবস্থাও নিশ্চিত করা হবে। ভোটকেন্দ্রে আসতে ভোটারদের ভয় পাওয়ার কোন কারণ নেই। তাই সকলকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি।

এরআগে, দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সাথে মতবিনিময় করেন তিনি। এছাড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গেও মতবিনিময় করেন নির্বাচন কমিশনার।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply