লঙ্কান প্রিমিয়ার লিগে খেলার জন্য আগ্রহ দেখিয়েছেন তামিম, মুশফিক, শান্ত ও তাসকিন

|

ছবি: সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ২০২৪-এ খেলার জন্য আগ্রহ দেখিয়েছে ৫০০ এর বেশি বিদেশি ক্রিকেটার। বাংলাদেশ থেকে এবার এই টুর্নামেন্টের খেলোয়াড় নিলামে নাম নিবন্ধন করিয়েছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, নাজমুল হোসেন ও তাসকিন আহমেদ।

সোমবার (২৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে আগামী ১ জুলাই শুরু হবে এলপিএলের পঞ্চম মৌসুম।

আগ্রহ দেখানো ক্রিকেটারের মধ্যে আছেন তামিম ইকবাল, টিম সাউদি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, জিমি নিশাম, মুশফিকুর রহিম, রেজা হেন্ড্রিক্স, রাইলি রুশো, শাই হোপ, তাসকিন আহমেদ, লুঙ্গি এনগিডি, নাসিম শাহ, রহমানউল্লাহ গুরবাজ, নাজমুল হোসেন শান্ত, কলিন মুনরো, ইশ সোধি, মার্ক চ্যাপম্যান, জেসন বেহরেনডর্ফ, আন্দ্রে ফ্লেচারম ওশানে থমাস, কিমো পল, ফ্যাবিয়ান অ্যালেনের মত তারকা ক্রিকেটার। 

এছাড়া উসমান খাজা, তাব্রাইজ শামসি, এভিন লুইস, মুজিব উর রহমান, নুর আহমেদ, রিস টপলি, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, গুলবেদিন নাইব, ইব্রাহিম জাদরানও আগ্রহ দেখিয়েছেন। 

শ্রীলঙ্কার এই ঘরোয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে গত বছর বাংলাদেশ থেকে খেলেছেন সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, লিটন দাস ও শরীফুল ইসলাম। জাফনা কিংসের হয়ে গত মৌসুমে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি রান করেছিলেন হৃদয়। ১৩৫.৯৬ স্ট্রাইক রেটে ৬ ইনিংসে ১৫৫ রান করেছিলেন তিনি। গল টাইটানসের হয়ে ১০ ম্যাচ খেলা সাকিবও আলো ছড়ান। ১০ ইনিংসে বল করে ১০ উইকেট নেন। গলের হয়ে খেলা লিটন ৩ ম্যাচে করেছিলেন ৩৪ রান। শরীফুল খেলেছিলেন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply