কক্সবাজারে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ!

|

কক্সবাজারের চকরিয়ায় বহলতলী খালে জেলে সেজে অবস্থান নিয়ে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা বড়ির বড় চালান উদ্ধার করেছে পুলিশ। একটি ইঞ্জিন চালিত নৌবোট থেকে ৫টি ড্রামের ভেতরে রাখা ১২৫ প্যাকেট স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় এসব জব্দ করা হয়।

আজ সোমবার (২৯ এপ্রিল) উপজেলার খুটাখালী ইউনিয়নের বহলতলী নদীর মোহানা এলাকায় একটি বোটকে গতিরোধ করে এ অভিযান চালানো হয়। অভিযানকালে মাদক কারবারিরা পালিয়ে যায় বলে জানায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্রপথে পাচারের সময় এক চালানেই জব্দ করা হয় ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। প্রতি পিস ইয়াবা তিনশ টাকা হারে জব্দকৃত এই ইয়াবার বর্তমান বাজারমূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা।

পুলিশ সূত্রে আরও জানা যায়, ইয়াবাভর্তি প্লাস্টিকের পাঁচটি ড্রাম কেটে একে একে বের করা হয় অত্যাধুনিক মোড়কের ১২৫টি কার্ড বা পোটলা। এসব পোটলার প্রতিটিতে ১০ হাজার পিস করে সর্বমোট ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবার চালান জব্দ করা হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম জানান, বিপুল ইয়াবা পাচার হচ্ছে, এমন খবর পেয়ে চকরিয়া থানার ওসি মুহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একাধিক টিম নিয়ে জেলের ছদ্মবেশে অভিযান চালায়। অভিযানে মাদক পাচারকারীদের ট্রলারটি ধাওয়া করলে পাচারকারীরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। তিনি আরও জানান, এটি ছিল কক্সবাজারের দ্বিতীয় বৃহৎ ইয়াবার চালান উদ্ধারের ঘটনা।

এর আগে, ২০২১ সালে দুই দফা অভিযান চালিয়ে ১৭ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা ও ১ কোটি ৭১ লাখ টাকা উদ্ধার করেছিল কক্সবাজার পুলিশ। সেটি ছিল এ যাবৎকালের সবচেয়ে বড় ইয়াবার চালান জব্দের ঘটনা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply