মোরসালিন ও তারিকের দলে ফেরায় স্বস্তিতে ক্যাবরেরা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরতি ম্যাচের আগে সুসংবাদ পেলো বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে দলের সাথে যুক্ত হচ্ছেন শেখ মোরসালিন ও তারিক কাজী। যা দলের ভারসাম্য তৈরিতে ভূমিকা রাখবে বলে মনে করেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ১ জুন থেকে শুরু হওয়া ক্যাম্পে ২৬ জনের দলে নতুন মুখ আসার উজ্জ্বল সম্ভাবনা দেখছেন তিনি। সেই সাথে জাতীয় দলের পারফরম্যান্স নিয়ে বাফুফে সভাপতির অসন্তুষ্টির কথাও জানান ক্যাবরেরা।

বিশ্বকাপ বাছাইপর্বে ফিরতি লেগে আবারও মাঠে নামছে টিম বাংলাদেশ। ৬ জুন ঢাকায় লাল-সবুজদের প্রতিপক্ষ আস্ট্রেলিয়া। আর ১১ জুন কাতারে লেবাননের বিপক্ষে খেলবে জামাল-রাকিব’রা।

সময় কম থাকায় অল্পদিনের ক্যাম্পে নিজেদের ঝালিয়ে নেবে বাংলাদেশ। পহেলা জুন থেকে শুরু হওয়া ক্যাম্পের আগেই সুখবর পাচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। ইনজুরি কাটিয়ে শেখ মোরসালিন ও তারিক কাজির ফেরার কথা জানালেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। বাংলাদেশের এই স্প্যানিশ কোচ বলেন, মোরসালিন ও তারিকের দলে ফেরা নি:সন্দেহে স্বস্তির ব্যাপার। তাদের সামর্থ্য সম্পর্কে আমরা সকলেই অবগত আছি। এই দুই ফুটবলারের অন্তর্ভুক্তি আক্রমণ ও রক্ষণভাগকে আরও শক্তিশালী করবে।

অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে ম্যাচের আগে ২৬ সদস্যের দল নিয়ে প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। ক্যাম্পে নতুন মুখ আসার ইঙ্গিত দিলেন ক্যাবরেরা। তরুণ ফুটবলারদের প্রতি বাড়তি নজরদারির কথা জানান এই স্প্যানিয়ার্ড কোচ। ক্যাবরেরা বলেন, ২৬ ফুটবলারকে নিয়ে আমরা ক্যাম্প শুরু করতে যাচ্ছি। আশা করছি জুনের ১ তারিখ থেকেই প্রস্তুতি শুরু করে দেব আমরা। ক্যাম্পে নতুন মুখ অন্তর্ভুক্ত হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। তরুণ ফুটবলারদের নিয়ে আমাদের বাড়তি পরিকল্পনা আছে আমাদের।

ক্যাবরেরা শিষ্যদের সাম্প্রতিক ফর্মে মোটেও সন্তুষ্ট নন সভাপতি কাজি সালাহউদ্দিন। এ নিয়ে বাফুফে সভাপতির সাথে বৈঠক হয়েছে বলে জানান এই স্প্যানিয়ার্ড। এ প্রসঙ্গে ক্যাবরেরা বলেন, সত্যি বলতে টানা কয়েক ম্যাচে ব্যর্থতায় বন্দী আছি আমরা। বাফুফে সভাপতিও বিষয়টি নিয়ে খুশি নন। সমস্যাগুলো খুঁজে বের করার তাগিদ দেন তিনি। আমরাও সর্বোচ্চ চেষ্টা করছি।

বিশ্বকাপ বাছাইপর্বের ‘আই’ গ্রুপে ৩ হার ও ১ ড্রয়ে এরই মধ্যে সকল আশা শেষ হয়েছে ক্যাবরেরা শিষ্যদের। অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে ছন্দে ফিরতে সর্বোচ্চ চেষ্টার কথা জানান হ্যাভিয়ের ক্যাবরেরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply