চ্যাম্পিয়নস ট্রফির তিন ভেন্যু নির্ধারণ করলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি-২০২৫ এর আয়োজক পাকিস্তান। এই আসরের জন্য তিনটি ভেন্যু বাছাই করে আইসিসির কাছে প্রাথমিক সূচি জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভেন্যু হিসেবে রাখা হয়েছে লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিকে। তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি।

চ্যাম্পিয়নস ট্রফির সর্বশেষ আসর অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালে। এরপর এই টুর্নামেন্টটিই বাতিল করে দিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যদিও নানা আলোচনার পর ৫০ ওভারের ক্রিকেটের জনপ্রিয় এই টুর্নামেন্টটি ফিরিয়ে আনে আইসিসি। 

আইসিসি থেকে ইতোমধ্যে একটি প্রতিনিধি দল পাকিস্তানে ভ্রমণ করেছে। আট দলের এই টুর্নামেন্টটি ২ সপ্তাহব্যাপী আয়োজন হওয়ার কথা রয়েছে। পিসিবি চেয়ারম্যান সংবাদ সম্মেলন করে মহসিন নাকভি জানান, আমরা পাকিস্তানে ম্যাচের জন্য সূচি ঠিক করে আইসিসিতে পাঠিয়েছি। আইসিসি থেকে নিরাপত্তা দল এসেছিল এবং আমাদের একটি ভালো আলোচনা হয়েছে। তারা এখানে সব আয়োজন দেখেছে, আমরা তাদের সাথে স্টেডিয়ামের উন্নতি নিয়েও কথা বলেছি। আমরা আইসিসির সাথে সবসময় যোগাযোগ রাখছি। এটা নিশ্চিত করার চেষ্টা করছি যে, আমরা পাকিস্তানে একটি ভালো টুর্নামেন্ট আয়োজন করতে পারব।

সবশেষ ১৯৯৬ সালে আইসিসির কোনো ইভেন্টের আয়োজক হয়েছিল পাকিস্তান। সেবার ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে আয়োজন করেছিল ওয়ানডে বিশ্বকাপ। ২০০৮ সালে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে যাচ্ছিল তারা। কিন্তু নিরাপত্তাজনিত কারণে সেটা পরে পাকিস্তান থেকে সরে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়।

যদিও চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তানে অনুষ্ঠিত হলে ভারতীয় দল অংশ নেবে কিনা তা নিয়ে জল্পনা কল্পনা চলছে। এর আগে গত এশিয়া কাপে ভারতের আপত্তির কারণে হাইব্রিড মডেলে আয়োজন করা হয়েছিল টুর্নামেন্টটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply