চমক রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

|

ছবি: সংগৃহীত

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির এই টুর্নামেন্টের জন্য এইডেন মার্করামকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। 

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে আছেন আনরিখ নর্কিয়া ও কুইন্টন ডি কক। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ৯ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন নর্কিয়া। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রায়ান রিকেলটন ও ওটনিয়েল বার্টমান। রিকেলটন সর্বশেষ এসএ টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ১০ ম্যাচে করেছিলেন ৫৩০ রান। ডি ককের সঙ্গে তাকে ওপেনিংয়ে দেখা যেতে পারে। 

প্রথমবারের মতো সুযোগ পাওয়া ৩১ বছর বয়সি পেসার বার্টমান দক্ষিণ আফ্রিকার ঘরোয়া এসএটি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ উইকেট শিকার করেন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ডি ককের শেষ বিশ্বকাপ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ দিয়ে তিনি ওয়ানডেকে বিদায় বলেছিলেন। 

দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের দলে আছেন চারজন পেসার আর তিনজন স্পিনার। একমাত্র অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন মার্কো ইয়ানসেন।আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার গুঞ্জন শোনা গেলেও ফাফ ডু প্লেসি নেই দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে। নেই রেসি ফন ডার ডুসেনও। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনীল বার্টম্যান, জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, ফরচুন বি’জন, রিজা হ্যান্ডরিকস, মার্কো ইয়ানসেন, হেনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, ডেভিড মিলার, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ত্রিস্টান স্টাবস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply