দেশের সাত বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ

|

ফাইল ছবি।

রাজধানীসহ দেশের ৭ বিভাগেই আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের বেশ কয়েকটি জেলায় চলমান তাপপ্রবাহ কিছুটা কমতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (৫ মে) সকাল ৯টায় দেয়া আবহাওয়াবিদ মো: মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, চলতি মাসে তিন থেকে পাঁচটি শিলা বৃষ্টিসহ দু’একটি কালবৈশাখী ঝড় হতে পারে। তবে, এপ্রিল মাসের তুলনায় মে মাসে তাপপ্রবাহের সম্ভাবনা কম।

আবহাওয়ার আজকের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

একইসঙ্গে রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। অন্যান্য জায়গায় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু কিছু জায়গা থেকে তা কমে যাবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply