মন্থর ব্যাটিং নিয়ে কোহলির দেয়া পাল্টা জবাবে ক্ষুব্ধ গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

স্ট্রাইকরেট নিয়ে ভিরাট কোহলির দেয়া পাল্টা জবাবে এবার বেজায় চটেছেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। রীতিমতো কথার যুদ্ধে মেতেছেন এই দুই তারকা। সমালোচকদের কথায় পাত্তা না দিলে, কেন মাঠের বাইরের কথায় জবাব দিচ্ছেন কোহলি, সে প্রশ্ন রাখেন গাভাস্কার। পাশাপাশি কোহলির বক্তব্য বারবার প্রচার করায় সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের ওপরও ক্ষোভ ঝেড়েছেন তিনি।

১১ ইনিংসে ৫৪২ রান করে আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক ভিরাট কোহলি। তবে ১৪৮ স্ট্রাইকরেটে রান করার পরও তার ব্যাটিং নিয়ে হচ্ছে সমালোচনা। বিশেষ করে তার মন্থর ব্যাটিংয়ের সমালোচনা করেছিলেন গাভাস্কার।

এরপর ২৮ এপ্রিল গুজরাটের বিপক্ষে ৭০ রানের ইনিংসের পর মুখ খোলেন কোহলি। সমালোচকদের, বিশেষ করে ধারাভাষ্যকারদের কড়া ভাষায় জবাব দেন তিনি। এবার পাল্টা জবাবে কোহলির আচরণে বিরক্ত হওয়ার কথা জানালেন সুনীল গাভাস্কার।

তিনি বলেন, যখন ওর স্ট্রাইক রেট ১১৮ ছিল, তখন ধারাভাষ্যকারেরা প্রশ্ন তুলেছিল। সে বলেছে, বাইরের কারও কথায় কান দেয় না। কারও কথায় পাত্তা দেয় না। ভালো কথা। তাহলে সে বাইরের কথার জবাব কেন দিচ্ছে? ওর মতো প্রচুর না হলেও আমরা সবাই অল্প কিছু ক্রিকেট খেলেছি। আমাদের কোন অ্যাজেন্ডা থাকে না। যা দেখি সেটাই বলি। আমাদের পছন্দ-অপছন্দ নেই। থাকলেও শুধু মাঠে যা হয়, তা নিয়েই কথা বলি।

শুধু কোহলি নয়, এ ঘটনায় সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের ওপরও ক্ষোভ ঝেড়েছেন গাভাস্কার। কোহলির পাল্টা বক্তব্য কেন বারবার প্রচার করা হলো, সে নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি। সুনীল গাভাস্কার বলেন, কোহলির বক্তব্যের পরেও অন্তত ছ’বার দেখানো হয়েছে। এর মাধ্যমে সমালোচকদেরই প্রশ্নের মুখে ফেলে দেয়া হয়েছে। একজন স্টার স্পোর্টসের ধারাভাষ্যকারদের হেয় করছে, সেটাই আবার স্টার স্পোর্টস বারবার দেখাচ্ছে। আমার মনে হয় না, এটা ভালো কিছু। তাদের বোঝা উচিত, তারা যথেষ্টবার দেখিয়েছে, সবাই বার্তা পেয়ে গেছে।

সমালোচকদের জবাব ব্যাট হাতে মাঠেই দিচ্ছেন ভিরাট কোহলি। জায়গা করে নিয়েছেন ভারতের টি-২০ বিশ্বকাপ দলেও। প্রধান নির্বাচক অজিত আগারকারও জানিয়েছেন, কোহলির স্ট্রাইকরেট নিয়ে চিন্তিত নয় দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply