জোড়া রেকর্ডের পাতায় নাম লেখালেন মেসি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি মানেই রেকর্ড, মেসি মানেই ইতিহাস। জার্সির রঙটা যেমনই হোক ফুটবল পায়ে মাঠে নামলেই জাদুকরী পারফরম্যান্স। মেজর লিগ সকারেও একের পর এক ইতিহাস গড়ে চলেছেন এলএমটেন। এবার নিউইয়র্ক রেডবুলসের বিপক্ষে ৫ অ্যাসিস্ট ও এক গোল করে নাম লেখালেন জোড়া রেকর্ডের পাতায়।

মেসিময় দিনে এক গোলে পিছিয়ে থেকেও ৬-২ গোলের বড় জয় পেয়েছে ইন্টার মায়ামি। হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। এছাড়া মাতিয়াস রোহাসকে দিয়েও জোড়া গোল করিয়েছেন এলএমটেন। ম্যাচ শুরুর ৩০ মিনিটেই পিছিয়ে যায় মেসি-সুয়ারেজরা। রেডবুলসের হয়ে গোল করেন ভ্যানজার। তবে বিরতির পর অবিশ্বাস্য কামব্যাক করে ইন্টার মায়ামি। দ্বিতিয়ার্ধের আধঘন্টার মধ্যে লণ্ডভন্ড হয়ে যায় রেডবুলস শিবির। ৩১ মিনিটের মধ্যে হজম করে বসে ৬ গোল। ব্রেকের পর রোহাসকে নামান মায়ামি কোচ মার্টিনো। মাঠে নেমে তিন মিনিটের মধ্যেই মেসির পাস থেকে গোল করেন প্যারাগুয়ের এই মিডফিল্ডার। ৫২ মিনিট পরেই নিজের গোলে দলকে এগিয়ে নেন লিও।

৬২ মিনিটে নিউইয়র্ক রেডবুলসের ডিফেন্সে চিড় ধরিয়ে রোহাসকে অনবদ্য এক পাস দেন মেসি। নিজের দ্বিতীয় গোলের সুযোগ মিস করেননি রোহাস। পরের ১২ মিনিটের মধ্যে বার্সা সতীর্থ লুইস সুয়ারেজকে দিয়ে হ্যাট্রিক করান এলএমটেন। ৬৯, ৭৫ ও ৮১তম মিনিটে জাল কাঁপান তিনি। যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে রেডবুলসের হয়ে ব্যবধান কমান এমিল ফোর্সবার্গ।

প্রতিপক্ষের জালে গোলবন্যার এই ম্যাচে মেজর লিগ সকারের ইতিহাসে বিরল নজির গড়লেন লিওনেল মেসি। ৬ গোলের প্রত্যেকটি অবদান রেখে রেকর্ড গড়েন ফুটবলের রাজপুত্র। এক অর্ধে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ডসহ এমএলএসের কোনো ম্যাচে সবচেয়ে বেশি পাঁচটি অ্যাসিস্ট করার রেকর্ড এখন মেসির দখলে। একইসঙ্গে কোনো ম্যাচে সর্বোচ্চ সংখ্যক অর্থাৎ ছয়টি গোলে ভূমিকা রাখার কীর্তি শোভা পাচ্ছে তার নামের পাশে। এই রেকর্ড জয়ের ম্যাচে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের পয়েন্ট তালিকার এক নম্বর স্থান মজবুত করলো মায়ামি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply