ন্যাশনাল ব্যাংক একীভূত হবে না এবং দখলও হয়নি: নয়া চেয়ারম্যান

|

একীভূত হবে না, আর কোনো লুটপাট হবে না ন্যাশনাল ব্যাংকে। এক বছরের মধ্যেই ঘুরে দাঁড়াবে ব্যাংকটি— এমন আশাবাদ ব্যক্ত করেছেন ন্যাশনাল ব্যাংকের সদ্য নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান।

সোমবার (৬ মে) বিকেলে ঢাকায় ব্যাংকটির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বেসরকারি ইউসিবি ব্যাংকের সঙ্গে ন্যাশনাল ব্যাংক একীভূত হবে বলে এর আগে সিদ্ধান্ত হয়েছিল।

এ নিয়ে খলিলুর রহমান বলেন, আমরা একীভূত হতে রাজি নই। বাংলাদেশ ব্যাংককেও এ কথা জানিয়েছি। কেন্দ্রীয় ব্যাংক তাতে রাজি হয়েছে। তবে শর্ত দিয়েছে যে এক বছরের মধ্যে ব্যাংককে দুর্বল অবস্থা থেকে ভালো করতে হবে। ফলে এখন আমরা একীভূত করার অবস্থা থেকে মুক্ত।

গত কয়েক মাস ধরে সঙ্কটে থাকা ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে পুনর্গঠন করা হয়েছে কয়েক দফা। সবশেষ গতকাল রোববার শিকদার পরিবারের সব সদস্যকে বাদ দিয়ে গঠন করা হয়েছে নতুন বোর্ড। চেয়ারম্যান হিসেবে চট্টগ্রামের ব্যবসায়ী খলিলুর রহমানকে নিয়োগ দেয়া হয়। দায়িত্ব পেয়ে আজ বিকেলে পর্ষদ সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন নতুন চেয়ারম্যান।

ন্যাশনাল ব্যাংক থেকে যারা ঋণ নিয়েছে, তাদের টাকা ফেরত দিতে হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন খলিলুর রহমান।

ব্যাংকটির দুরাবস্থা নিয়ে এ সময় অনেক প্রশ্নেরই জবাব দেননি তিনি। কোন যাদুর বলে ঘুরে দাঁড়াবে ব্যাংকটি তাও পরিষ্কার করেননি। এড়িয়ে গেছেন প্রায় আড়াই হাজার কোটি টাকা সুদ মওকুফের বিষয়টিও।

খলিলুর রহমান আরও বললেন, ন্যাশনাল ব্যাংক নতুন করে দখল হয়নি। এটি এখন কোনো একক গ্রুপের নিয়ন্ত্রণে নেই।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply