চুয়াডাঙ্গায় ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দেয়ায় ইউপি সদস্যের কারাদণ্ড

|

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা ও হুমকির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। এরমধ্যে আবু সিদ্দীক নামের এক ইউপি সদস্যকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) সকালে জীবননগর ও দামুড়হুদা থেকে তাদের আটক করা হয়। বেলা ১১ টার দিকে দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাইফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড প্রদান করেন।

আটকরা হলেন, জীবননগর উপজেলার কাটাপোল গ্রামের কাপ পিরিচ প্রতীকের সমর্থক সাখাওয়াত হোসেন এবং দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আনারস প্রতীকের আবু সিদ্দিক ও মোহাম্মদ রাজ্জাক।

দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে কুড়ালগাছি ইউপি সদস্য আবু সিদ্দীক ও আব্দুর রাজ্জাক নামে দুজনকে আটক করে পুলিশ। পরে এর মধ্যে একজনকে ৭ দিনের কারাদ্ণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

অন্যদিকে, জীবননগর থানার ওসিএসএম জাবীদ হাসান জানান, ভোটার ও পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শাখাওয়াত হোসেন নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাকে আটক করে জীবননগর থানায় নেয়া হয়েছে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, সকালে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আবু সিদ্দীক নামে এক ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযোগের সত্যতা মিললে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply