বাণিজ্যে বিশেষ অবদান রাখায় সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী

|

বাণিজ্যে বিশেষ অবদান রাখায় সিআইপি কার্ড পেলেন ১৮৪ জন ব্যবসায়ী। তাদের হাতে এই সম্মাননা তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বলেন, ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন রফতানিকারকদের জন্য বিশেষ সুযোগ এনে দিয়েছে। এ সময় ব্যবসার পরিবেশ আরও সহায়ক করার তাগিদ দেন সম্মাননাপ্রাপ্তরা।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে রাজধানীর একটি হোটেলে ১৮৪ জন ব্যবসায়ীর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী। এর সুবাদে রাষ্ট্রীয় বিভিন্ন ক্ষেত্রে মিলবে বিশেষ সুবিধা। অর্থাৎ বিমান, রেল, সড়ক ও নৌ পথে চলাচলে সরকারি যানে অগ্রাধিকার, সচিবালয়ে প্রবেশের বিশেষ পাস, এমনকি বিদেশ ভ্রমণে ভিসার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের লেটার অব ইন্ট্রোডাকশন পাবেন তারা।

১২টি ক্যাটাগরিতে সম্মাননা জানানো হয় তাদের। রফতানিতে বিশেষ অবদান রাখায় সিআইপি কার্ড গ্রহণ করেন যমুনা গ্রুপের পরিচালক ও দাদা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ আবদুল ওয়াদুদ। তিনি বলেন, এই ধরনের উদ্যোগ বাণিজ্য খাতকে আরও এগিয়ে নিয়ে যাবে। আজকে আমাদের রফতানি আয় ৬৪ বিলিয়ন ডলারের কাছে এসে পৌঁছেছে। যদি এটিকে আরও বাড়িয়ে দিতে হয় তবে আমাদের এমন আরও ইতিবাচক উদ্যোগ নিতে হবে।

অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি ডলারের বিপরীতে টাকার বড় অবমূল্যায়ন হলেও তাতে হতাশ হওয়ার কিছু নেই। যদিও ব্যবসায়ী নেতাদের পর্যবেক্ষণ ভিন্ন।

বাণিজ্য বিভাগ জানায়, বাণিজ্য সহজ করতে ভারত, জাপান, চীন, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের সাথে নতুন চুক্তি করবে সরকার।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply