আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী

|

ময়মনসিংহবাসীকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিক্ত আমি, নিঃস্ব আমি, দেবার কিছু নাই। আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই। আজ জেলার সার্কিট হাউস মাঠে এক জনসভায় তিনি এ মন্তব্য করেন। এর আগে, তিনি নবগঠিত বিভাগের জন্য ৯৩টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও ১০৩টি প্রকল্পের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে উন্নয়ন হয়। বঙ্গবন্ধুকে হত্যার দীর্ঘদিন পর ১৯৯৬ সালে ক্ষমতায় আসি। দেশের উন্নয়নে কাজ শুরু করি। কিন্তু ২০০১ সালে ষড়যন্ত্র করে আমাদের হারানো হলো। এরপর ২০০৬ সাল পযর্ন্ত কেমন ছিলো। ময়মনসিংহে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হয়েছিলো। গ্রেফতার করা হয়েছিলো অনেককে। নারীদের ওপর নির্যাতন করেছিলো।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে কারো ওপর নির্যাতন করেনা। আর জামায়াত-বিএনপি ২০১৩, ২০১৪, ২০১৫ সালে পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছিলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমি আর আমার ছোট বোন রেহানা বাবা-মার হত্যার বিচার চাইতে পারিনি। আইন করে বিচার চাওয়ার পথ বন্ধ করে দেয়া হয়। ৬ বছর বিদেশের মাটিতে ছিলাম। পরে বাংলার মানুষের ভালোবাসায় দেশে ফিরে আসি। আওয়ামী লীগ আমাকে দলের দায়িত্ব দেয়।

আগামীতে আবারো ক্ষমতায় আসলে দেশকে সম্পূর্ণভাবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত ঘোষণা করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।









Leave a reply