অস্ট্রেলিয়ায় গ্লোবাল সোর্সিং এক্সপোতে যমুনা গ্রুপ

|

অস্ট্রেলিয়ার সিডনি শহরে অনুষ্ঠিত ‘গ্লোবাল সোর্সিং এক্সপো ২০২৪’-এ অংশ নিয়েছে বাংলাদেশের যমুনা গ্রুপের একাধিক প্রতিষ্ঠান। এই প্রদর্শনীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠান হুরাইন এইচটিএফ, গার্মেন্টস ইউনিট যমুনা ডেনিমস ও যমুনা ডেনিমস উইভিংয়ের বিভিন্ন পণ্য প্রদর্শন করা হয়।

সিডনির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে গত ১২ জুন শুরু হয় এই প্রদর্শনী। চলে ১৪ জনু পর্যন্ত। বিশ্বের অন্তত ২০টি দেশ ও অঞ্চলের পোশাকখাতের শতাধিক প্রতিষ্ঠান অংশ নেয় গ্লোবাল সোর্সিং এক্সপোতে।

পোশাক খাতে নেতৃত্বদানকারী, সরবরাহকারী ও ক্রেতাদের এক ছাদের নিচে এনে তাদের মধ্যে আলোচনা, অভিজ্ঞতা বিনিময় ও পণ্য প্রদর্শনের মাধ্যমে উদ্ভাবনী চিন্তার প্রসার ঘটাতে এই আয়োজন।

যমুনা গ্রুপের পরিচালক ও হুরাইন এইচটিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম বলেন, এর আগে প্যারিস, আমস্টারডাম ও নিউইয়র্কে এক্সপোতে আমরা আমাদের বিভিন্ন পণ্য প্রদর্শন করেছি। অস্ট্রেলিয়ায় এবারই প্রথম। এটি নতুন অভিজ্ঞতা। অস্ট্রেলিয়ান মার্কেট সম্পর্কে জানা ও বোঝার সুযোগ তৈরি হলো।

তিনি আরও বলেন, প্রদর্শনীগুলোতে মানসম্পন্ন পণ্য প্রদর্শনের মাধ্যমে আন্তর্জাতিক পরিসরের ক্রেতা ও বিভিন্ন প্রতিষ্ঠানের নজরে আসা যায়। আমরা বাংলাদেশের হয়ে সেই চেষ্টাই করেছি।

সুমাইয়া রোজালিন ইসলাম উল্লেখ করেন, অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রফতানি করা পণ্যের প্রায় শতকরা ৯৩ শতাংশই তৈরি পোশাকপণ্য। বর্তমানে বাংলাদেশ অস্ট্রেলিয়ার ৩২তম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হিসেবে অবস্থান করছে।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply