ঢাকার দুই সিটিতে শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ

|

রাজধানীর সকল ওয়ার্ডের কোরবানির বর্জ্য অপসারন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন। সোমবার (১৭ জুন) রাতে পৃথক দুই বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দুই সিটি করপোরেশন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ডের বর্জ্য অপসারন করা হয়েছে। ঈদের দিন দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে ৬২ নম্বর ওয়ার্ডের বর্জ্য অপসারনের মধ্য দিয়ে এই কার্যক্রম শেষ হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটির ১১টি পশুর হাটের মধ্যে ৬টি হাটের বর্জ্যও অপসারন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত ছয় ঘণ্টার মধ্যে উত্তর সিটির কোরবানির বর্জ্য শতভাগ অপসারন করা হয়েছে।

প্রসঙ্গত, এদিন দুপুরে মিরপুরের প্যারিস রোডে বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্ধোধন করেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি ছয় ঘণ্টার মধ্যেই বর্জ্য সরিয়ে ফেলার নির্দেশ দেন। অপরদিকে ঢাকা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস আগামী ২৪ ঘণ্টার মধ্যে সকল বর্জ্য অপসারণের নির্দেশ দেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছিলেন, বর্জ্য অপসারণে ১০ লাখ পলিব্যাগ সরবরাহ করা হয়েছে। এছাড়া ৫০০টি গাড়িও বরাদ্দ দেয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস বলেছিলেন, মঙ্গলবার যারা কোরবানি দেবেন, সে বর্জ্যও ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলা হবে। দুই সিটি করপোরেশনে প্রায় সাড়ে ১৯ হাজারেরও বেশি কর্মী কোরবানির বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত ছিলেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply