ঈদে আমি দিলাম শুভেচ্ছা, বিএনপি দিলো মিথ্যাচার-অপপ্রচার: কাদের

|

ছবি: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঈদের দিনও সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করতে ছাড়েনি বিএনপি। মিয়ানমার ইস্যুতে দেশের সার্বভৌমত্ব কোথায় আঘাতপ্রাপ্ত হয়েছে, তা দেখাতে বিএনপিকে চ্যালেঞ্জ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অভিযোগ করেন, ঈদে তিনি শুভেচ্ছা জানিয়েছেন, বিপরীতে বিএনপি দিয়েছে মিথ্যাচার-অপপ্রচার।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদের দিন আমি কিন্তু কোনো কটাক্ষ করিনি। সব মিডিয়াতে শুভেচ্ছা জানিয়েছি। এমন একটি পবিত্র দিনে আমরা কাঁদা ছোড়াছুড়ি করি, এটা নিশ্চয় জনগণ চায় না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সেন্টমার্টিন থেকে জাহাজ সরে গেছে। যারা অনুপ্রবেশ করেছিল, তাদেরকে মিয়ানমার ফিরিয়ে নিয়েছে। আরাকান বিদ্রোহীদের একটি গুলি সেন্টমার্টিনের দিকে এসেছিল। আরাকান বিদ্রোহীরা তো ওই দেশের সরকারের বিরুদ্ধে। তারা তাদের সরকারের বিরুদ্ধে লড়ছে। কাজেই মিয়ানমার সরকারের বাংলাদেশের সার্বভৌমত্ব লঙ্ঘনের কোনো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ কাউকে আক্রমণ করবে না, তবে আক্রান্ত হলে জবাব দেয়া হবে বলে এ সময় আবারও জানিয়ে দেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের আরও বলেন, মূল্যস্ফীতির কিছু সমস্যা আছে। ১০ ভাগ মূল্যস্ফীতি আছে তা অস্বীকার করার উপায় নেই। তবে সরকারের আন্তরিকতা ও চেষ্টায় প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা সম্ভব।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply