ছন্দে থাকা মেসির ইনজুরি নিয়ে দুশ্চিন্তা

|

কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ম্যাচে আজ মাঠে নেমেছিল আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ১-০ গোলে জয় লাভ করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা। কিন্তু দুশ্চিন্তার ব্যাপার চিলির বিপক্ষে ম্যাচে নতুন করে চোট পেয়েছেন ফুটবল জাদুকর ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার চোটের গুরুত্ব বুঝতে মেডিকেল পরীক্ষা করা হবে বলে জানিয়েছে আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্ট।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে জানা গেছে, চিলির বিপক্ষে জ্বর এবং গলা ব্যাথা নিয়েই খেলেছেন ফুটবল জাদুকর।

চিলির বিপক্ষে মাঠে নামার আগে পুরোপুরি ফিট ছিলেন না মেসি। এ জন্য ম্যাচের ২৪ মিনিটে চিকিৎসক দলের শরণাপন্ন হয়েছিলেন তিনি। মাঝে মধ্যে মাঠে দাঁড়িয়ে স্ট্রাচিং করতে দেখা যায় তাকে। অবশ্য এর আগে চিলি ফুটবলাররা আর্জেন্টিনার অধিনায়ককে দুবার বেশ কড়া ট্যাকল করেন। বিশেষ করে প্রতিপক্ষের ডিফেন্ডার গ্যাব্রিয়েল সুয়াজোর ট্যাকলটি ছিল বেশ বাজে। এরপর থেকই ডান পায়ের ঊরুতে অস্বস্তিবোধ করায় মাঠেই প্রাথমিক চিকিৎসা নেন তিনি। যদিও পুরো সময় মাঠে ছিলেন মেসি।

ম্যাচে ডান পায়ের অ্যাডাকটর পেশিতে হওয়া অস্বস্তি সম্পর্কে ম্যাচশেষে কথা বলেছেন মেসি। তিনি বলেন, ‘আমি যতটুক বুঝেছি এটি আমাকে কিছুটা ভোগাচ্ছিল মাঠে। তবে আমি খেলা শেষ করতে পেরেছি। আশা করি এটি গুরুতর কিছু নয়। একটা খেলার এক পর্যায়ে পুরোপুরি স্বাচ্ছন্দ্যের সঙ্গে দৌড়াতে অসুবিধা তৈরি করছিল। আগামীকাল দেখি, কী পরিস্থিতি দাঁড়ায়।

তবে তাকে ঘিরে দুশ্চিন্তা থেকেই যাচ্ছে। এই চোটের কারণে আর্জেন্টিনার পরের ম্যাচে মেসি খেলতে পারবেন কি না তা এখনও নিশ্চিত নয়। গ্রুপ পর্বে আলবিসেলেস্তেদের পরের ম্যাচটি পেরুর বিপক্ষে। আগামী রোববার সকালে মাঠে নামবে দুই দল।

তবে, গত বছরের নভেম্বর থেকেই ছোটখাটো চোটের সঙ্গে লড়াই চলছে মেসির। সেবার প্রায় একই চোটে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পুরোটা খেলতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক।

উল্লেখ্য, গত মার্চে ইন্টার মায়ামির জার্সিতে খেলার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন আটবারের ব্যালন ডি’র জয়ী ফুটবলার৷ ওই চোটে আর্জেন্টিনার দু’টিসহ বেশ কয়েকটি ম্যাচ বাইরেই থাকতে হয় তাকে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply